শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

শ্রীমঙ্গলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে এডভোকেসি নেটওয়ার্কের ২দিন ব্যাপী রিফ্রেশার প্রশিক্ষণ

শ্রীমঙ্গলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে এডভোকেসি নেটওয়ার্কের ২দিন ব্যাপী রিফ্রেশার প্রশিক্ষণ
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে ওয়েভ ফাউন্ডেশনের উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি শ্রীমঙ্গল সদস্যদের ২দিন ব্যাপী রিফ্রেশার প্রশিক্ষণ শুরু হয়েছে।
শনিবার (১৫জুলাই) সকালে শ্রীমঙ্গল উপজেলা কৃষি অফিস মিলনায়তনে প্রশিক্ষণ শুরু হয়। ‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প’-এর আওতায় ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক ও ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় এনজিও প্রতিষ্ঠান ওয়েভ ফাউন্ডেশন এ প্রশিক্ষণ প্রদান করছে।
উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন শিক্ষিকা কাজী আছমা আক্তার এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে কাজ করা সংগঠন সমূহের জোট ‘কাউকে বাদ দিয়ে নয়’-এর সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কমিটির সদস্য সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি’র (দুপ্রক) সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: আব্দুর রউফ তালুকদার।
ওয়েভ ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় সমন্বয়কারী মো: শাহ জাহান মিয়া ও ডিভিশনাল এসিস্ট্যান্ট ফ্যাসিলেটেটর জুবায়ের আহমেদ প্রশিক্ষণের সূচনা দিনে উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ২৫ জন সদস্যাদের প্রশিক্ষণ প্রদান করেন। প্রশিক্ষণে মানবাধিকার, গণতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন, এডভোকেসি ও টেকসই উন্নয়ন বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন