বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

চাকুরী জাতীয়করণের দাবিতে হিলিতে দুপুর থেকেই শ্রেণি কাস বর্জন করছেন বেসরকারি স্কুল শিক্ষকরা

চাকুরী জাতীয়করণের দাবিতে হিলিতে দুপুর থেকেই শ্রেণি কাস বর্জন করছেন বেসরকারি স্কুল শিক্ষকরা

হিলি প্রতিনিধি
কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক দিনাজপুরের হাকিমপুর হিলিতে চাকুরী জাতীয়করণের দাবিতে মাধ্যমিক পর্যায়ের বেসরকারি স্কুল শিকরা শিা প্রতিষ্ঠানে কাস বর্জনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
রবিবার (১৬ জুলাই) ১১ টায় হাকিমপুর উপজেলা শিক সমিতির উদ্যোগে পৌর শহরের বাংলাহিলি পাইলট স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্য এর অফিস কে আলোচনা সভায় আজ দুপুর থেকেই প্রতিষ্ঠানের শ্রেণী কাস বর্জনের সিদ্ধান্ত করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন হাকিমপুর হিলি উপজেলা শিক সমিতির নেতা প্রধান শিক তোফাজ্জল হোসেন,আব্দুল কুদ্দুস,মোশাররফ হোসেন,সেলিম রেজা,আতিয়ার রহমান,লায়লা আরজুমান,জাহাঙ্গীর আলম,রতন চন্দ্র সুবীর চন্দ্র, দিলজার রহমান,এনামুল হক, আব্দুল হাদিসহ আরও অনেকে।
সভায় শিক নেতারা বলেন,দেশে যত শিার্থী পড়াশুনা করে,তার বেশিরভাগ বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় পড়েন। কিন্তু সেই বেসরকারি শিা প্রতিষ্ঠানের শিকরাই অবহেলিত। তাই অতিদ্রুত বেসরকারি শিা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করতে হবে।এই দাবি মানা না হয় শ্রেণী কাস বর্জন চলবে। আগামীতে কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক লাগাতার কর্মসূচীর পালনের হুশিয়ারি দেন শিকরা।
উপজেলা শিক সমিতির নেতা গোলাম মোস্তফা কামাল ও তোফাজ্জল হোসেন জানান, আমাদের হাকিমপুর উপজেলার ১৮ টি বেসরকারি শিা প্রতিষ্ঠান (স্কুল) এর প্রধান শিকগন আজকের আলোচনা সভায় অংশ গ্রহন করে।আলোচনা সভা শেষে দাবি আদায় না হওয়া পর্যন্ত আজ ১৬ জুলাই রবিবার দুপুর থেকেই প্রতিষ্ঠানের শ্রেণী কাস বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও উপজেলার প্রতিটি শিা প্রতিষ্ঠান (স্কুল) থেকে প্রধান শিক ও সহকারী প্রধান শিক দুই জন করে আগামীকাল ঢাকার কেন্দ্রীয় কর্মসূচিতে অংশ গ্রহণের উদ্যেশে রওনা হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন