শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মায়ামিতে মেসির অভিষেক ম্যাচ দেখতে গুনতে হবে কোটি টাকারও বেশি

মায়ামিতে মেসির অভিষেক ম্যাচ দেখতে গুনতে হবে কোটি টাকারও বেশি

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : সব জল্পনার অবসান ঘটিয়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে চুক্তিবদ্ধ হয়েছেন বিশ্বকাপজয়ী ফুটবলার লিওনেল মেসি। সোমবার (১৭ জুলাই) জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে দিয়ে তাকে বরণ করে নেয় ক্লাবটি। ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। উভয়ের সম্মতিতে সুযোগ রয়েছে আরও একবছর চুক্তিবৃদ্ধিরও। এখন মায়ামির দর্শকদের অপেক্ষা মেসির পায়ের জাদু দেখার। অবশ্য তার জন্যও বেশিদিন অপেক্ষায় থাকতে হবে না। সবকিছু ঠিক থাকলে আগামী শুক্রবার (২১ জুলাই) মায়ামির জার্সি গায়ে ক্রুজ আজুলের বিপক্ষে মাঠে নামবেন ফুটবলের এই মহাতারকা। ভক্তদের এই রকম বাড়তি চাহিদার কারণে আর্জেন্টাইন অধিনায়কের অভিষেক ম্যাচের টিকিটের দাম এখন আকাশচুম্বি।

মাঠে বসে ফুটবল পায়ে মেসির জাদু দেখতে দর্শকের গুনতে হবে ১ লাখ ১০ হাজার মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ১৯ লাখ টাকা। টিকিট বিক্রির ওয়েবসাইট ভিভিড সিটস জানিয়েছে এই তথ্য। টিকিটের এই দাম স্বাভাবিক সময়ে মায়ামির যে কোনো ম্যাচের চেয়ে ৯০০ শতাংশ বেশি। এই ম্যাচের টিকেটের ন্যূনতম মূল্য এখন ৪৮৭ ডলার। বাংলাদেশি টাকায় যা প্রায় ৫২ হাজার টাকা। এই মূল্য গত বছরের ইন্টার মায়ামি এবং মেসির পুরোনো ক্লাব বার্সেলোনার মধ্যকার প্রীতি ম্যাচের টিকিট মূল্যের প্রায় দ্বিগুণ। টিকিটের এইরকম উচ্চমূল্যও ভক্তদের উৎসাহ কমাতে পারেনি। আমেরিকার ফুটবল ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছে ফুটবল মাঠে মেসির প্রথম ম্যাচ দেখতে। তাছাড়া, ক্রুজ আজুল ম্যাচ দিয়েই মেসি উন্মাদনা শেষ হচ্ছে না। এক মাস পর ২১ আগস্ট শার্লট এফসির বিপক্ষে মেসির এমএলএস অভিষেকের জন্য ইতোমধ্যেই সমর্থকরা তাদের আসন নিশ্চিত করতে উঠেপড়ে লেগেছে। ওই ম্যাচের টিকিটের দাম ইতোমধ্যেই প্রায় ২৮৮ ডলারে ছুঁয়েছে বাংলাদেশি মুদ্রায় যা প্রায় এখনই ৩১ হাজার টাকা, যা ইঙ্গিত দেয় যে আর্জেন্টাইন সুপারস্টারকে মাঠে দেখার জন্য টিকিটের চাহিদার ঊর্ধ্বগতি মাসজুড়েই অব্যাহত থাকবে।

মেজর লিগ সকারে (এমএলএস) লিওনেল মেসির উপস্থিতি শুধু ইন্টার মায়ামির পরিচিতিই বাড়াবে না বরং লিগ এবং সামগ্রিকভাবে আমেরিকান ফুটবলের জন্য যথেষ্ট আয় উপার্জনের পথ তৈরি করবে বলে আশা করা হচ্ছে। মেসিকে অবশ্য মার্কিন যুক্তরাষ্ট্রে নিয়ে আসার লাভজনক চুক্তিটি আংশিকভাবে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল এবং স্পোর্টসওয়্যার ব্র্যান্ড অ্যাডিডাসের সঙ্গে একটি রাজস্ব ভাগাভাগি চুক্তির দ্বারা অর্থায়ন করা হয়েছে। বিশ্বকাপজয়ী এই ফুটবলারের আগমন ফুটবল ঘিরে একটি প্রত্যাশা এবং উত্তেজনার অনুভূতি তৈরি করেছে পুরো মার্কিন যুক্তরাষ্ট্রজুড়ে। ইন্টার মায়ামিতে তার অভিষেক আমেরিকান ফুটবলের ইতিহাসে সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনাগুলোর মধ্যে একটি হতে যাচ্ছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন