বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হাবিপ্রবি ক্যাম্পাসে অতর্কিত হামলা,ছাত্রলীগের প্রতিরোধ

হাবিপ্রবি ক্যাম্পাসে অতর্কিত হামলা,ছাত্রলীগের প্রতিরোধ
হাসনাত সানি হাবিপ্রবি প্রতিনিধি:
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়া ও  সংঘর্ষ হয়েছে।
বুধবার (১৯ই জুলাই) বিকেল ৩টায় দিনাজপুর জেলা বিএনপির সমাবেশ দিনাজপুর শহরের ইনস্টিটিউট মাঠপ্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর-এর সেখানে উপস্থিত ছিলেন।
রংপুর বিভাগের ৮ জেলা থেকে প্রায় ৫০ হাজারের বেশি লোক দলটির কর্মসূচীতে অংশ নেয়। কিন্তু হাবিপ্রবি’র সামনে এসে ইকু পরিবহনের একটি বাস হতে উস্কানিমূলক আচরণ ও শিক্ষার্থীদের দিকে ইট নিক্ষেপ করে বাসের ভেতরে থাকা বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের ২নং ফটক এবং শেখ রাসেল হলে ভাঙচুর চালায়।
এতে হাবিপ্রবি শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলে। এরপর শুরু হয় ধাওয়া পালটা ধাওয়া। পরবর্তীতে ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ ও ডিবি মোতায়েন করা হয়।
হাবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ বলেন, বহিরাগতদের দ্বারা ক্যাম্পাসে আক্রমণ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য পুলিশ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।
দিনাজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বলেন, সর্বাত্নক চেষ্টা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।
সংঘর্ষের দরুণ দিনাজপুর-রংপুর মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন