রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

পলাশবাড়ীতে প্রস্তুত রাজা বাবু

পলাশবাড়ীতে প্রস্তুত রাজা বাবু
ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ যেমন তার তেজ তেমনি তার গর্জন। শখ করে নাম রাখা হয়েছে রাজা বাবু। এবার পশুর হাট কাঁপাতে বাজারে আসছে এই রাজা বাবু।
দীর্ঘ ৩ বছর ধরে নিজ সন্তানের মতো রাজা বাবুকে লালনপালন করেছেন পলাশবাড়ী উপজেলার খামারি হোসেন আলী। আসন্ন কোরবানির ঈদে রাজা বাবুকে বিক্রির প্রস্তুতি নিয়েছেন তিনি। বিশালাকার এই গরু দেখতে ভিড় করছেন বিভিন্ন এলাকার মানুষ।
সম্প্রতি পলাশবাড়ী উপজেলার মহদীপুর ইউনিয়নের দুর্গাপুর গ্রামে (নতুন বাজারের পাশে) ‘রাজা বাবু’ নামের গরুটি যত্ন নিতে দেখা যায় হোসেন আলী।
কালো রঙের গরুটিকে ৩ বছর ধরে সন্তানের মতো লালন পালন করে আসছেন কৃষক হোসেন আলী ও তার স্ত্রী আসমা বেগম। ‘রাজা বাবু’ নামের এই গরুটির ওজন প্রায় ১২০০ কেজি। ইতোমধ্যে গরুটির দাম হাঁকিয়েছেন ৮ লাখ টাকা।
কৃষক হোসেন আলী বলেন, গত ৩ বছর ধরে দানাদার ও লিকুইড খাদ্য হিসেবে খৈল, গম, ভুট্টা, বুট ও ছোলার ভুষি, চিটাগুড়, ভেজানো চাল, খুদের ভাত, খড়, নেপিয়ার ঘাস ও কুড়া খাওয়ানো হয় রাজা বাবুকে। আমি কৃষক মানুষ। গরুটি একটু ভালো দামে বিক্রি করতে পারলে আমার সংসারের কিছুটা পরিবর্তন আসবে আশা করি।
পলাশবাড়ী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, কৃষক হোসেন আলী অনেক যত্নসহকারে তার গরুটি লালন পালন করেছেন। এটি বিক্রির জন্য সহযোগিতা করা হবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন