শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

রাজারহাটে ঝাড়ুদার নিয়োগে প্রতারণার অভিযোগ প্রধান শিক্ষক আসাদুজ্জামানের বিরুদ্ধে

রাজারহাটে ঝাড়ুদার নিয়োগে প্রতারণার অভিযোগ প্রধান শিক্ষক আসাদুজ্জামানের বিরুদ্ধে
ইব্রাহিম আলম সবুজ রাজারহাট কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রাজারহাটে সরকারবাড়ী উচ্চ বিদ্যালয়ে ঝাড়ুদার পদে নিয়োগ জালিয়াতির ঘটনায় বিদ্যালয়ের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার খাদিজা বেগমের নিকট অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায় ২০০৮ সালে বিদ্যালয়ে মাস্টার রোলে ঝাড়ুদার হিসেবে নিয়োগ প্রাপ্ত হয়ে ২০২২ সাল পর্যন্ত দায়িত্বপালন করেন রাজু লাল বাঁশফোড়। রাজু লাল বলেন, স্থায়ীভাবে নিয়োগ পাবার প্রত্যাশায় বিনা পারিশ্রমিকে দায়িত্ব পালন করেন তিনি। পরে ২০২২ সালে বিদ্যালয়ে ঝাড়ুদারের পদ সৃষ্টি হলে রাজু লাল বাঁশফোড়ের চাকরিতে প্রবেশের বয়স সীমা অতিক্রম হয়। রাজু লালের বিপরীতে তার ছেলেকে চাকরিতে নিয়োগ দেবার কথা বলে প্রধান শিক্ষক রাজু লাল বাঁশফোড়ের নিকট ২ লাখ ৩০ হাজার টাকা উৎকোচ গ্রহণ করেন।
প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি গোপনে অধিক টাকার বিনিময়ে রাজু লাল ও তার ছেলেকে না জানিয়ে অন্য আরেকজনকে ঝাড়ুদার পদে নিয়োগ দেন। বিষয়টি জানাজানি হলে রাজু লাল ও তার পরিবার বিভিন্ন যায়গায় যোগাযোগ করেও  কোনো সুবিচার পায়নি। স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় গত ০৯ সেপ্টেম্বর ২০২৪ইং তারিখে রাজারহাট থানায় একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগের প্রেক্ষিতে রবিবার ১০ সেপ্টেম্বর দুপুর ১২ টায় রাজারহাট থানার সহকারী উপ পরিদর্শক শফিকুল ইসলাম সরেজমিনে তদন্তে আসেন। তিনি উপস্থিত এলাকাবাসীকে ঘটনার সত্যতা জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
এবিষয়ে জানতে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মুঠোফোনে একাধিকবার কল দিলে তিনি ফোন রিসিভ হয়নি।
রাজারহাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রব বলেন,ঝাড়ুদার পদে নিয়োগ সংক্রান্ত একটা অভিযোগ পেয়েছি আগামী সপ্তাহে তদন্ত করা হবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন