রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পার্বতীপুরে ৭৮৮ পরিবারকে জমি ও গৃহ হস্তান্তরের মাধ্যমে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা

পার্বতীপুরে ৭৮৮ পরিবারকে জমি ও গৃহ হস্তান্তরের মাধ্যমে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা

সোহেল সানী :
দিনাজপুরের পার্বতীপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকালে গণভবন থেকে ভার্চুয়ালি কনফারেন্সের মাধ্যমে সারাদেশে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে ২২ হাজার ১০১টি গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়। এ প্রকল্পের আওতায় পার্বতীপুর উপজেলার ৭৮৮টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তরের কার্যক্রমের মধ্য দিয়ে উপজেলাটি ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়। এ উপলক্ষে পার্বতীপুর উপজেলা মিলনায়তনে আয়োজিত ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা অনুষ্ঠানে পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইসমাঈল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিকও গণশিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ীর কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী এ্যাড. মোস্তফিজুর রহমান এমপি।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: হাফিজুল ইসলাম প্রামানিক, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: মাহমাদুল হাসান, পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসনাত খান, রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম নুরুল ইসলাম, উপজেলা ভাইসচেয়ারম্যান আমিরুল মোমিনীন, রুখশানা বারি রুকু, পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আহছান হাবীব, মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ দীপেশ চন্দ্র রায় সিংহ, ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, উপকারভোগি ও স্থানীয় বিভিন্ন প্রিন্ট মিডিয়া সংবাদকর্মীরা।
প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় পার্বতীপুর উপজেলায় ১ম পর্যায়ে ২৬২, ২য় পর্যায়ে ১০০, ৩য় পর্যায়ে ১৭৫ ও ৪র্থ পর্যায়ে ১৩১ মোট ৬৬৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমির দলিলসহ পাকা ঘর দেওয়া হয়েছে। ‘ক’ শ্রেণির অবশিষ্ট ৬০টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে গুচ্ছগ্রামে পুনর্বাসন করে হলো। প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে ২য় ধাপে ‘ক’ শ্রেণির অবশিষ্ট ৬০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট জমির মালিকানাসহ অবশিষ্ট ৬০টি নির্মিত গৃহ হস্তান্তরর করা হয়।
প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে ৭৮৮টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে গৃহ প্রদানের মাধ্যমে এ পার্বতীপুর উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপজেলাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইসমাঈল।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন