বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পার্বতীপুরে চুরি হয়ে যাওয়া রেল লাইন খড়ের গাদা থেকে উদ্ধার

পার্বতীপুরে চুরি হয়ে যাওয়া রেল লাইন খড়ের গাদা থেকে উদ্ধার

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : পার্বতীপুরে চুরি হয়ে যাওয়া রেল লাইন খড়ের গাদা থেকে উদ্ধার করেছে রেলওয়ে থানা পুলিশ। মঙ্গলবার (৮ আগষ্ট) গভীর রাতে পার্বতীপুর উপজেলার ভবানীপুর থেকে মধ্যপাড়া পাথরখনি রেল পথের মৌলভীর ডাঙ্গা এলাকা থেকে ৮ ফিট লম্বা ৪৬ টি রেল লাইন উদ্ধার করা হয়।
জানা গেছে,পাথর পরিবহনের জন্য নির্মিত পার্বতীপুর উপজেলার ভবানীপুর থেকে মধ্যপাড়ার কয়লা খনি পর্যন্ত ১৫ কিলোমিটার রেলপথটি পরিত্যাক্ত হওয়ায় দীর্ঘদিন যাবৎ ভবানীপুর-পাথরখনি রেল পথের বিভিন্ন স্থানে রেল লাইন কেটে চুরি করে নিয়ে যাচ্ছে একটি সংঘবদ্ধ অপরাধী চক্র। ইতোমধ্যে ওই রেল পথের প্রায় কয়েক কিলোমিটার রেল লাইন কেটে নিয়ে গেছে অপরাধী চক্রের সদস্যরা। এরই ধারাবাহিকতায় উপজেলার হরিরামপুর ইউনিয়নের মৌলভীর ডাঙ্গা গ্রামের আদিবাসী পাড়া এলাকায় রেল লাইন কেটে লুকিয়ে রাখা হয়েছে রেলওয়ে থানা পুলিশকে একটি বিশ্বস্ত সূত্র থেকে এমন সংবাদ দেওয়া হয়।
সংবাদের ভিত্তিতে পার্বতীপুর রেলওয়ে থানার ওসি’র দিক নির্দেশনায় রেলওয়ে থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে যায়। এ সময় রেল লাইনের পাশের জমিতে খড়ের গাদার নিচ থেকে ৮ ফিট লম্বা ৪৬ টি রেল লাইন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত রেল লাইনের আনুমানিক ওজন ৫ মেঃ টন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে এ ঘটনার সাথে জড়িত কাউকে সনাক্ত করা সম্ভব হয়নি।
পার্বতীপুরে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম নুরুল ইসলাম জানিয়েছেন,অপরাধী চক্রের সদস্যরা রেল লাইন চুরি করে নিয়ে যাওয়ার সময় কোন কারনে ব্যর্থ হয়ে লুকিয়ে রেখে যায়। গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে রেলওয়ে থানা পুলিশ এসব রেল লাইন উদ্ধার করে।
পার্বতীপুরে কর্মরত রেলওয়ের উর্দ্ধতন উপ সহকারী প্রকৌশলী/পথ (পিডাব্লুআই) মোঃ আলামিন বলেন,পাথর খনির অর্থায়নে পাথর পরিবহনের জন্য পার্বতীপুরের ভবানীপুর থেকে মধ্যপাড়া পাথর খনি পর্যন্ত ১৫ কিলোমিটার রেলপথ নির্মিত হয়। কিন্তু দীর্ঘদিন ধরে এ পথে পাথর পরিবহন না হওয়ায় রেলপথটি পরিত্যাক্ত অবস্থায় রয়েছে। ফলে প্রতিনিয়ত এ পথে চুরি সংঘটিত হচ্ছে। এ ব্যাপারে রেলওয়ে থানায় একাধিক চুরির মামলা দায়ের করা হয়েছে।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন