শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পার্বতীপুরে জাতীয় শোক দিবস পালিত

পার্বতীপুরে জাতীয় শোক দিবস পালিত

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দিনাজপুরের পার্বতীপুরে বিভিন্ন কর্মসূচী মধ্যে দিয়ে স্বাধীনতার মহান স্হপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৮ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালিত হয়েছে। উপজেলা প্রশাসন সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করে।

এ উপলক্ষে পার্বতীপুর উপজেলা প্রশাসন আয়োজিত কর্মসূচীর মধ্য ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,শোক রেলী,আলোচনা সভা,পুরস্কার বিতরণ,দোয়া মাহফিল ও বিশেষ প্রার্থনা। কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইসমাঈল এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হাফিজুল ইসলাম প্রামাণিক, সহকারী কমিশনার (ভূমি) মাহমাদুল হাসান,পৌর মেয়র মোঃ আমজাদ হোসেন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল মোমিনীন মোমিন ও মহিলা ভাইস চেয়ারম্যান রুকশানা বারী রুকু। এ ছাড়াও বিভিন্ন বিভাগের কর্মকর্তা সহ বিভিন্ন স্তরের মানুষ কর্মসূচীতে অংশ গ্রহণ করে।

এ দিকে পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেড (বিসিএমসিএল) কর্তৃক বিভিন্ন কর্মসূচির মাধ্যমে ১৫ আগস্ট ২০২৩ তারিখ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৮ তম শাহাদত বার্ষিকী ও “জাতীয় শোক দিবস-২০২৩” যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে পালন করা।

এ উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া ও অনুষ্ঠানসমূহে কোম্পানির কর্মকর্তা-কর্মচারীসহ বড়পুকুরিয়া কোল মাইন অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন এবং বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিমিটেড শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন