বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সিলেটের ঐতিহ্যবাহী ক্বীনব্রিজ অবশেষে বন্ধ ঘোষণা

সিলেটের ঐতিহ্যবাহী ক্বীনব্রিজ অবশেষে বন্ধ ঘোষণা

 

সিলেট সংবাদদাতাঃ

সিলেটের ঐতিহ্যবাহী ক্বীনব্রিজ সংস্কার কাজের জন্য বন্ধ ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চল প্রকৌশলী বিভাগ।

বুধবার থেকে যান চলাচল বন্ধ করা হয় এই ব্রিজে। বন্ধ থাকবে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত (দুই মাস)। এর আগে সেতু বন্ধের ঘোষণা দিয়ে ক্বিন ব্রিজের দুই পাশে নোটিশ টানিয়ে দেয় সেতু বিভাগ।

জানা যায়, দীর্ঘ দিন থেকে সংস্কারের অভাবে ঐতিহ্যবাহী ক্বীনব্রিজটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এ অবস্থাতেও ব্রিজের উপর দিয়ে যানবাহন চলাচল করছে। এতে বড় কোনো দুর্ঘটনার ঘটতে পারে। তাই কালের সাক্ষী ক্বীন ব্রিজ বন্ধের ঘোষণা দিয়ে কিনব্রিজের দুই পাশে ফেস্টুন আকারে বিজ্ঞপ্তির টানিয়েছে রেলওয়ের সেতু বিভাগ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট সেকশনের সিলেট ষ্টেশনের পাশে অবস্থিত কিন ব্রীজ মেরামত ও নবায়ন সহ নির্মাণ কাজ করায় নির্মিত সেতুর উপর দিয়ে আগামী ১৬.০৮.২০২৩ তারিখ হতে ১৫.১০.২০২৩ তারিখ পর্যন্ত ২ (দুই) মাস সকল ধরনের যানবাহন ও পথচারী চলাচল সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। ফলে উক্ত সময়ে বিকল্প পথে (পাশ্ববর্তী সেতু) যানবাহন ও পথচারী চলাচলের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ করা হয় ।

এ প্রসঙ্গে রেলওয়ের সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী (পূর্বাঞ্চল) জীষাণ দত্ত গণমাধ্যমকে বলেন, ‘সংস্কার কাজ শুরুর জন্য আমরা প্রস্তুত। সব মালামাল কিনব্রিজ এলাকায় নিয়ে যাওয়া হয়েছে। বুধবার থেকে এই সেতু দিয়ে যান চলাচল বন্ধ করে সংস্কার কাজ শুরু হবে। আশাকরি দুই মাসের মধ্যেই কাজ শেষ করতে পারবো।

উল্লেখ্য, এর আগে সুরমা নদীর উপর দাঁড়িয়ে থাকা কালের সাক্ষী ক্বীনব্রিজ দুই মাসের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল। বিষয়টি নিয়ে বাংলাদেশ রেলওয়ে একটি প্রজ্ঞাপনও জারি করে। প্রজ্ঞাপন অনুযায়ী ব্রিজ বন্ধ ঘোষণার ২০ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাজই শুরু হয়নি। নির্দিষ্ট সময়ে ব্রিজের সংস্কার কাজ শুরু না হওয়ায় মানুষের মধ্যে ক্ষোভ দেখা দেয়। গত ১০ জুলাই সেতুটির সংস্কার কাজের সময় যান চলাচল বন্ধ রাখতে এসএমপির সহযোগিতা চেয়ে পত্র দেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সেতু প্রকৌশলী জীষাণ দত্ত।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন