শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

‘এশিয়া কাপ ভারতের, সন্দেহ বিশ্বকাপ নিয়ে’

‘এশিয়া কাপ ভারতের, সন্দেহ বিশ্বকাপ নিয়ে’

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ভারতের প্রথম বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য মদন লাল। ইংল্যান্ডের মাটিতে তার দুর্দান্ত বোলিং ভারতকে এনে দিয়েছিল বিশ্বসেরার মর্যাদা। ২২ গজের ক্রিকেট থেকে অবসর নিলেও মন থেকে এখনো ক্রিকেটকে দূরে সরাতে পারেননি এই বোলার। এখনও ক্রিকেট নিয়ে বেশ সরব তিনি। আর তারই অংশ হিসেবে জানালেন এশিয়া কাপ এবং বিশ্বকাপে ভারতের সম্ভাবনা নিয়ে।

ভারতের আসন্ন এশিয়া কাপ জয়ের ব্যাপারে নিশ্চিত মদন লাল। তার বিশ্বাস ২০১৮ সালের পর আরও একবার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের পুরস্কার পাবে ম্যান ইন ব্লু-রা। তবে ঘরের মাঠে রোহিত শর্মার দল বিশ্বকাপ জিতবে এই বিষয়ে শঙ্কা রয়েছে তার।  ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য মনে করেন ৬টি দল বিশ্বকাপ জেতার দাবিদার, ‘আমি নিশ্চিত ভারত এশিয়া কাপ জিতবে। কিন্তু বিশ্বকাপে শিরোপা জেতার মতোই আরও ছয়টি দল আছে—অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, পাকিস্তান, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।’  ঘরের মাঠে বিশ্বকাপ। শেষবার ভারত নিজ দেশেই বিশ্বকাপ জিতেছিল। সবশেষ ৩ আসরেও বিশ্বকাপ গিয়েছে স্বাগতিকদের কাছেই। তবে কি ভারতও এবার তেমন সুবিধা পাবে? এমন প্রশ্নের উত্তরে মদন লালের উত্তর, ‘ঘরের মাঠে এবার বিশ্বকাপ। এটা একটা সুবিধা। আবার একই সঙ্গে এটা অসুবিধারও। ঘরের মাঠে খেলাটা চাপের ব্যাপারও হয়ে উঠতে পারে।’

মদন লালের ভাষ্য, ভারতের শিরোপা জেতার ক্ষেত্রে সবচেয়ে বড় বাধার নাম হতে পারে ম্যাচ ফিটনেস, ‘আমার একমাত্র চিন্তা ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস নিয়ে। তারা অভিজ্ঞ এবং অনেক ম্যাচ খেলেছে। তারা যদি দু–একটা ম্যাচ খেলতে পারে, তাহলে সেটি তাদের আরও আত্মবিশ্বাসী করে তুলবে। এর ফলে তাদের মধ্যে এই অনুভূতি তৈরি হবে যে তারা ম্যাচ খেলার জন্য যথেষ্ট ফিট এবং খেলার মধ্যেই আছে।’ আগামী ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের এশিয়া কাপ মিশন। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচটি ৪ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে খেলবে রোহিত শর্মার দল। আর অক্টোবরের ৫ তারিখ থেকে শুরু হবে বিশ্বকাপের আসর।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন