শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়া ব্যবহারে নিয়ম করছে পাকিস্তান

ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়া ব্যবহারে নিয়ম করছে পাকিস্তান

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ক্রিকেটাররা সাধারণত নিজেদের ইচ্ছেমতো সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে থাকেন। তবে সেই মাধ্যমে করা তারকা ক্রিকেটারদের কিছু মন্তব্য নিয়ে চিন্তিত পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সে কারণে পিসিবি বাবর আজম ও শাহিন শাহ আফ্রিদিদের সামাজিক মাধ্যম ব্যবহার নিয়ে নীতিমালা করার কথা ভাবছে। আরও বিশেষ করে বললে, তাদের এক্স (সাবেক টুইটার) হ্যান্ডল ব্যবহার নিয়ে সংস্থাটির এই পদক্ষেপ।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে গতকাল (শুক্রবার) এই তথ্য জানিয়েছে। কিছুদিন আগে শাহিন আফ্রিদির সঙ্গে ‘স্পেস সেশন’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করে সায়া কর্পোরেশন। যেখানেই আমিরের জাতীয় দলে ফেরা কথা বলেন পাকিস্তানের এই টি-টোয়েন্টি অধিনায়ক। আরেকটি সেশনে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন সাবেক পাক অধিনায়ক বাবর। সেসব মন্তব্যে বিতর্ক তৈরি হতে পারে বলে মনে করছে পিসিবি।সূত্রের বরাতে জিও নিউজ বলছে, টুইটার সেশনের মাধ্যমে পিসিবির কেন্দ্রীয় চুক্তির বিষয়টিকে হালকা করে দেখা হচ্ছে বলে মনে করে পিসিবি। সে কারণে ক্রিকেটারদের মন্তব্য বিতর্ক তৈরি করতে পারে বলেও তারা উদ্বিগ্ন। সে কারণে পিসিবির গভর্নিং বডি ক্রিকেটার ও তাদের এজেন্টদের সঙ্গেও ইতোমধ্যে কথা বলেছে। বিষয়টি পর্যবেক্ষণ করছে পিসিবির আন্তর্জাতিক ক্রিকেট ডিপার্টমেন্ট। এর আগে ১ ফেব্রুয়ারি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি লাইভ স্পেস সেশনের আয়োজন করেন বাবর। যেখানে তিনি নিজের ভক্ত-অনুরাগীদের নানা প্রশ্নের উত্তর দিয়েছেন। এদিন বড় চমক ছিল সেশনটিতে আচমকা মোহাম্মদ রিজওয়ানের উপস্থিতি! এক ফাঁকে পাক উইকেটকিপার ব্যাটার এদিন সতীর্থকে প্রশ্ন ছুড়ে দেন, ‘কখন বিয়ে করছো?’ জবাবে বাবর বলেন— আমি জানতাম তুমি এটা জিজ্ঞেস করবে। পাল্টা রিজওয়ান বলেন, প্রশ্নের জবাব দিতে হবে। বাবরের উত্তর— আমি তোমাকে গোপনে এটার উত্তর দেবো।

পরবর্তীতে ৪ ফেব্রুয়ারি সায়া কর্পোরেশনের আয়োজনে আরেকটি সেশনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শাহিন আফ্রিদি। সেখানেই তারকা পেসার মোহাম্মদ আমিরের জাতীয় দলে ফেরা নিয়ে জানতে চাওয়া হয় তার কাছে। এ নিয়ে আমিরের সঙ্গে কথা বলবেন বলে জানান শাহিন আফ্রিদি, ‘আমি মোহাম্মদ আমিরের সঙ্গে কথা বলব, জানতে চাইব তিনি ফের পাকিস্তান জাতীয় দলে ফিরতে চান কি না। প্রায় পাঁচ বছর পর আমি তার সঙ্গে বল করছি। তার সঙ্গে বল করার অনুভূতি অসাধারণ, আমাদের জুটিও দুর্দান্ত।’ উল্লেখ্য, কেন্দ্রীয় চুক্তিতে থাকাকালে ক্রিকেটারদের গণমাধ্যমের সামনে বিভিন্ন বিষয়ে কথা বলার ওপর বিধি-নিষেধ মেনে চলতে হয়। সে কারণে তারা চাইলেও সব বিষয়ে কথা বলার সুযোগ নেই। এবার নতুন করে পাকিস্তানি ক্রিকেটারদের সামাজিক মাধ্যমে মন্তব্য করা নিয়েও নিয়ম আনতে যাচ্ছে পিসিবি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন