রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

তামিম-মিরাজের ব্যাটে হেসেখেলে লঙ্কানদের হারালো টাইগাররা

তামিম-মিরাজের ব্যাটে হেসেখেলে লঙ্কানদের হারালো টাইগাররা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :  ওয়ানডে বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে নিজেদের প্রথম অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। তানজিদ তামিম-লিটন দাস-মেহেদী মিরাজের দুর্দান্ত ব্যাটিংয়ে হেসেখেলে লঙ্কানদের হারায় টাইগাররা। শ্রীলঙ্কার দেয়া ২৬৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪৮ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় মিরাজের দল।

শ্রীলঙ্কার দেয়া ২৬৪ রানের জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন বাংলাদেশের দুই ওপেনার তানজিদ তামিম ও লিটন দাস। এই দুইজনের সামনেও ছিল আত্মবিশ্বাস বাড়ানোর পরীক্ষা। সেই পরীক্ষায় দুর্দান্তভাবেই পাশ করেছেন তারা।

লঙ্কানদের বিপক্ষে তামিম-লিটন দুজনই পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। রান খরা কাটিয়ে লিটন দাস এদিন খেলেছেন আত্মবিশ্বাস ফিরে পাওয়ার মতো ইনিংস। ১০ চারে ৫৬ বলে ৬১ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তানজিদ তামিমও এদিন জানান দেন বড় মঞ্চে ভালো করার সামর্থ্য রয়েছে তার। ৮৮ বলে ১০ চার ও ২ ছক্কায় ৮৪ রান করেন তিনি।

তাওহীদ হৃদয় ব্যতীত এদিন সবাই রানের দেখা পেয়েছেন। অধিনায়কের দায়িত্ব পালন করা মিরাজ করেছেন ৬৪ বলে ৬৭ রান। অন্যদিকে, ৪৩ বলে ৩৫ রান আসে মুশফিকের ব্যাট থেকে।

এর আগে, শুক্রবার (২৯ সেপ্টেম্বর) টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় শ্রীলঙ্কা। দলীয় ১০৪ রানে নিজেদের প্রথম উইকেট হারায় লঙ্কানরা। নাসুম আহমেদের করা ১৫তম ওভারে ক্যাচ নেন শান্ত। পরের ওভারেই দ্বিতীয় উইকেটের দেখা পায় টাইগাররা।

২ রান করা সামারাবিক্রমাকে ফেরান মাহেদী। হাফ সেঞ্চুরি করা পাথুম নিসাঙ্কার ক্যাচ নিজের বলে নিজেই নেন মাহেদী। ৩২ বলে ১৮ রান করা আসালাঙ্কাও শিকার হন এই স্পিনারের।

নিসাঙ্কা ছাড়া অর্ধ-শতকের দেখা পান ধনঞ্জয়া ডি সিলভা। ৭৯ বলে ৫৫ রান করেন তিনি। দুর্দান্ত ক্যাচে তাকে আউট করেন অভিজ্ঞ রিয়াদ। পুরো ম্যাচ জুড়েই দারুণ কিছু ফিল্ডিং করেছেন বাংলাদেশের এই অভিজ্ঞ ক্রিকেটার। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মাহেদী।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন