শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বাংলাদেশ ম্যাচের আগে শক্তি বাড়াল অস্ট্রেলিয়া

বাংলাদেশ ম্যাচের আগে শক্তি বাড়াল অস্ট্রেলিয়া

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বৈশ্বিক যেকোনো টুর্নামেন্টে অস্ট্রেলিয়া মানেই অন্যরকম কিছু। মেগা টুর্নামেন্টে বরাবরই একক আধিপত্য দেখায় অজিরা। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও দারুণ ফর্মে আছে ‘মাইটি’ অস্ট্রেলিয়া। বিশ্বমঞ্চে সুপার এইটের প্রথম ম্যাচে অজি বাহিনীর প্রতিপক্ষ বাংলাদেশ। তবে টাইগারদের বিপক্ষে ম্যাচের আগেই নিজেদের শক্তি বাড়িয়েছে অজিরা।

শক্তির মূল নিয়ামক অজি অধিনায়ক নিজেই। সদ্য সমাপ্ত আইপিএলে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন মার্শ। সতর্কতা হিসেবে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটি ছাড়ার পাশাপাশি জাতীয় দলের হয়ে বোলিংয়েও বিরত ছিলেন তিনি। এবার বোলিংয়ের জন্য পুরোপুরি ফিট হয়ে উঠেছেন মার্শ। বাংলাদেশ ম্যাচের আগে যা অজি শিবিরে বাড়তি অপশন যোগ করল। মার্শ নিজেই তার প্রস্তুতির বিষয়ে জানিয়েছেন। তার ভাষ্যমতে, ‘এখন থেকে আমাকে বোলিংয়েও পুরোপুরি পাওয়া যাবে। যদিও আমাদের দলের যে শক্ত লাইনআপ, আমার বল করার প্রয়োজন হয় না সেভাবে। তবে আমি মনে করি, এই ফরম্যাটে বাড়তি অপশন থাকা জরুরি এবং আনন্দের বিষয় আমাদের হাতে এমন বিকল্প অনেক।’

অজি অধিনায়ক যোগ করেন, ‘শারীরিকভাবে আমি ভালো বোধ করছি। মাঝে-মধ্যে বোলিং থেকে বিরতিতে যাওয়া ভালো কিছু এবং এটি নিয়ে আমি প্রায়ই মজা করি। কিন্তু স্টয়েন (মার্কাস স্টয়নিস) ও আমি অলরাউন্ড পারফর্ম নিয়ে কথা বলি, আমরা এই ভূমিকায় ম্যাচ খেলতেও পছন্দ করি।’ এদিকে গ্রুপ পর্বে অপরাজিত থেকেই সুপার এইট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। যেখানে ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার ও ট্র্যাভিস হেডের পাশাপাশি মিডল-অর্ডারে আস্থার নাম হয়ে উঠেছেন স্টয়নিস। বিশ্বমঞ্চে ব্যাট-বলে উভয়দিক থেকেই ধারাবাহিক হয়ে উঠেছেন তিনি।

অন্যদিকে ব্যাট হাতে ভালো সময় কাটছে না ম্যাক্সওয়েলের। তবে রানে ফেরার ব্যাপারে আশাবাদী অজি এই অলরাউন্ডার। এ নিয়ে ম্যাক্সওয়েলের মন্তব্য, ‘আমার ও মার্শের ব্যাপারে বেশ আত্মবিশ্বাস আছে, যা আমরা ইংল্যান্ড ম্যাচ থেকে পেয়েছি। যদিও ইনিংস বড় করতে পারিনি, তবে লোয়ার-অর্ডার পর্যন্ত দলকে টেনে নিয়ে যাওয়ার ব্যাপারে আমরা চেষ্টা করছি। ওপেনাররা ওভারপ্রতি ১২-১৩ তোলার পর সেটিকে টেনে নেওয়ার দায়িত্ব মিডল-অর্ডারের। তবে আমরা সেভাবে তাতে সঙ্গ দিতে পারছি না, উইকেট দিয়ে আসছি। মার্শ দারুণ খেলছে গত কয়েক বছর, সে এবং আমি জানি কিভাবে আগের রিদমে ফেরা যায়।’ উল্লেখ্য, সুপার এইটে শুক্রবার (২১ জুন) অস্ট্রেলিয়ার মোকাবিলা করবে টাইগাররা। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচটি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন