শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বগুড়া- ৩ আসনে নৌকা না লাঙ্গল ! তা নিয়ে চলছে জল্পনা কল্পনা

বগুড়া- ৩ আসনে নৌকা না লাঙ্গল ! তা নিয়ে চলছে জল্পনা কল্পনা

 

এএফএম মমতাজুর রহমান
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ
দ্বাদশ সংসদ নির্বাচনের বগুড়া-৩ সংসদীয় আসনে (আদমদীঘি-দুপঁচাচিয়া) মহাজোট থেকে নৌকা না লাঙ্গল মার্কার প্রার্থী থাকছে তা এখনো জানা যায়নি। এ নিয়ে দিন দিন দুই দলের নেতা-কর্মীদের মধ্যে উৎকন্ঠা বেড়ে চলেছে। আর সাধারন ভোটারদের ভিতরে চলছে ব্যাপক জল্পনা কল্পনা। গত দশম ও একাদশ সংসদ নির্বাচনে এ আসনটি মহাজোট জাতীয় পার্টিকে (এরশাদ) ছেড়ে দেয়। দশম ও একাদশ সংসদ নির্বাচনে জাপা থেকে এ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার সাংসদ নির্বাচিত হয়। তবে দ্বাদশ সংসদ নির্বাচনে এ আসন শরীক দলকে ছেড়ে দিতে নারাজ স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এ ব্যাপারে আওয়ামী লীগের দুই উপজেলার সর্বস্তরের নেতা-কর্মীরা অনড় রয়েছেন। সপ্তম, অষ্টম ও নবম সংসদ নির্বাচনে নৌকার সঠিক প্রার্থী মনোনয়ন না পাওয়ায় আওয়ামী লীগের জয় আসেনি।
দলীয় সুত্রে জানা গেছে, ১৯৯১ ইং সালের সংসদ নির্বাচনের পর থেকে জাপার কোন প্রার্থী এখানে প্রতিদ্বন্দীতায় আসতে পারেনি। জাপা সরকারের পরাজয়ের পর থেকে এ আসনে আওয়ামী লীগের জনসমর্থন দিন দিন বেড়েছে। বর্তমান এই দুই উপজেলায় জাপা সাংগঠনিক অবস্থা খুবই দূর্বল। দশ বছর হয়ে গেলো তবুও বর্তমান এমপি নুরুল ইসলাম তালুকদার কে কম সংখ্যক মানুষ চেনেন। এদিকে আসন্ন সংসদ নির্বাচনে জাপার বর্তমান সাংসদ এ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার অপরদিকে জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য ক্যাপ্টেন (অব:) জাকারিয়া হোসেন দেওয়ালে দেওয়ালে পোষ্টার ছাপিয়ে ও গনসংযোগ করতে দেখা যাচ্ছে। মাঠে একক ভাবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নৌকার মার্কার একমাত্র নারী সান্তাহার ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অজয় সরকার ও জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল ইসলাম মন্টু গনসংযোগ ও বিভিন্ন ব্যানার টাঙ্গিয়ে প্রচারণা চালাচ্ছেন। দিন-রাত তাদের প্রচারনায় নির্বাচনী মাঠ সরগরম হয়ে উঠেছে। নানা ভাবে তারা ভোটাদের কাছে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন।
এ বিষয়ে আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু বলেন, আদমদীঘি-দুপঁচাচিয়া দুই উপজেলায় জাতীয় পার্টির সাংগঠনিক অবস্থা খুবই দূর্বল। তাইতো এবার কোন ছাড় নয়। এবার এ আসনে আমরা সবাই লাঙ্গল নয়, নৌকা মার্কা চাই।
আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি বলেন, আওয়ামীলীগ সরকার দেশকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে গেছে। এলাকার মানুষ নৌকা মার্কায় ভোট দিতে অপেক্ষা করছে। তাইতো এলাকার সাধারন মানুষের প্রত্যাশা আওয়ামী লীগের প্রার্থী দিলে বগুড়া-৩ আসনটি উদ্ধার করে জননেত্রী শেখ হাসিনাকে নৌকা উপহার দেওয়া সম্ভব।
বগুড়া-৩ আসনের জাতীয় পার্টির বর্তমান এমপি এ্যাডভোকেট নুরুল ইসলাম তালুকদার বলেন, পর পর দুইবার সংসদ নির্বাচনে মহাজোট থেকে এ আসন জাপাকে ছেড়ে দেওয়া হয়েছে। এবারও তার ব্যতিক্রম হবে না। এটা শুধু সময়ের ব্যাপার মাত্র। জাতীয় পার্টির থেকে আমাকে মনোনয়ন দিবেন এবং আমি বিপুল ভোটে জয়ী হবো ইনশাআল্লাহ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন