শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

কুড়িগ্রামে নৌকা বাইচ খেলা দেখতে উপচে পড়া ভীড়

কুড়িগ্রামে নৌকা বাইচ খেলা দেখতে উপচে পড়া ভীড়

কুড়িগ্রাম প্রতিনিধিঃ ১৫ সেপ্টেম্বর
কুড়িগ্রামে ধরলা ব্রীজ পাড়ে শুরু হয়েছে তিনদিন ব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা। নৌকা বাইচ খেলা দেখতে দুরদুরান্তর থেকে এসেছে নানান বয়সী ও বিভিন্ন পেশার মানুষজন। শুক্রবার ১৫ সেপ্টেম্বর দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার ধরলা সেতু পাড়ে এ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।j

খেলার আয়োজক কমিটি জানান, এ নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলা ও জেলার বাইরে বিভিন্ন স্থান থেকে প্রায় ২২ টি নৌকা অংশ নেয়।তিনদিন ব্যাপী এ খেলায় ১ম পুরুষ্কার একটি মহিষ,২য় পুরস্কার গরু ও ৩য় পুরস্কার হিসেবে রয়েছে একটি ফ্রিজ।

নৌকাবাইচ দেখতে আসা মোঃ ফেরদৌস মিয়া বলেন ,দীর্ঘ ৭ বছর পর নৌকা খেলা দেখতে পেলাম। হাজার হাজার মানুষের ভিড়ে এ খেলা দেখার মজাই আলাদা। আমি চাই প্রতি বছর এই নৌকা খেলা চালু হোক। গ্রাম বাংলার অতীত ঐতিহ্য আবার ফিরে আসুক।

মাধবরাম গ্রামের আয়শা বেগম বলেন, আমার পরিবারের সবাই মিলে নৌকা খেলা দেখতে এসেছি। খুব আনন্দময় একটা সময় কাটলো।বাচ্চারাও খেলা দেখে দারুণ খুশি।

এ সময় আয়োজক কমিটির সভাপতি মোঃ ভজু মিয়া বলেন, গ্রাম বাংলার অতীত ঐতিহ্যকে ধরে রাখতে আমরা স্থানীয় লোকজন নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করেছি। টানা ৩ দিন ধরে চলবে এ  নৌকা বাইচ প্রতিযোগিতা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন