শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

এশিয়া কাপে বাংলাদেশসহ অন্য দলগুলো যত টাকা পেল

এশিয়া কাপে বাংলাদেশসহ অন্য দলগুলো যত টাকা পেল

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

ভারতের রেকর্ড অষ্টমবারের শিরোপা উল্লাসের মধ্য দিয়ে শেষ হলো এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপ। রেকর্ডে টইটুম্বর এক ম্যাচ দিয়ে শেষ হয়েছে ১৯ দিনের এই মহাদেশীয় মহাযজ্ঞ। ফাইনালে উড়ন্ত ভারতের সামনে পাত্তাই পায়নি শ্রীলঙ্কা। মোহাম্মদ সিরাজের ব্যক্তিগত রেকর্ডময় দিনে লঙ্কানদের রীতিমতো উড়িয়ে দিয়েছে রোহিত শর্মার দল। রোববার (১৭ সেপ্টেম্বর) এশিয়া কাপের ১৬তম আসরের ফাইনালে জয়ের পর মোটা অঙ্কের প্রাইজমানি পেয়েছে ভারত। একই দিনে ছয় জাতির এই টুর্নামেন্টের অন্য দলগুলো পেয়েছে প্রাইজমানি।

এবারের মহাদেশীয় এই টুর্নামেন্টের ফাইনালের জন্য ৩ কোটি ২৮ লাখ টাকার ওপরে (৩ লাখ মার্কিন ডলার) বরাদ্দ ছিল। এর মধ্যে ফাইনালে জিতে চ্যাম্পিয়ন দল ভারত ২ কোটি ১৯ লাখ টাকার ওপরে (২ লাখ মার্কিন ডলার) এবং রানার্সআপ শ্রীলঙ্কা ১ কোটি টাকারও বেশি পেয়েছে।

এবারের আসরে ষষ্ঠ স্থানে থাকা নেপাল ছাড়া বাকি সব দলের জন্যই প্রাইজমানি বরাদ্দ ছিল। সুপার ফোরে তৃতীয় স্থানে থাকা বাংলাদেশ ৬৮ লাখ টাকার ওপরে (৬২ হাজার ৫০০ মার্কিন ডলার) এবং চতুর্থ স্থানে থাকা পাকিস্তান ৩৪ লাখ টাকারও বেশি প্রাইজমানি পেয়েছে। পঞ্চম স্থানে থেকে আসর শেষ করা আফগানিস্তান ১৩ লাখ টাকার ওপরে (১২ হাজার ৫০০ মার্কিন ডলার) পেয়েছে।

এ ছাড়াও প্রতি ম্যাচের সেরা খেলোয়াড় বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার ওপরে পেয়েছে। অন্যদিকে কলম্বোর মাঠকর্মীদের জন্যেও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পক্ষ থেকে মোটা অঙ্কের অর্থ বরাদ্দ ছিল।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন