শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ক্রিকেটে পদকের দিনে ফুটবলে বিদায়

ক্রিকেটে পদকের দিনে ফুটবলে বিদায়

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

বাংলাদেশ নারী ক্রিকেট দলের ব্রোঞ্জ জয়ের দিন বড় হার এসেছে নারী ফুটবলে। আজ সোমবার গেমসে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভিয়েতনামের কাছে ৬-১ গোলে হেরেছে বাংলাদেশ।

টানা দুই হারে বাংবাংলাদেশ নারী দলের এশিয়াড থেকে বিদায় নিশ্চিত হয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বর নেপালের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

সাবিনাদের কোচ সাইফুল বারী টিটু বলেন, ‘আজকের রেজাল্ট দিয়ে আমাদের পারফরম্যান্স জাস্টিফাই করা যাবে না। প্রথম গোলটা আমাদের সিলি মিসটেকে হয়েছে। বল ব্যাক-পাস করতে গিয়ে, অপনেন্ট বল ধরে গোল করে দিয়েছে। দ্বিতীয় গোলটাও লং বলে পেছন থেকে রান করে করেছে। তবে তারপর থেকে আমরা প্রেস করে খেলেছি, নিজেদের মধ্যে অনেক আদান-প্রদান করেছি, পাস খেলেছি, থ্রু পেয়েছি, সাথে সুযোগও পেয়েছি।’

বড় ব্যবধানে হারের পরও প্রাপ্তি খুঁজে পেয়েছেন কোচ, ‘গোললাইন ২-১ বা ৩-১ হলে একসেপ্টবল ছিলো, আপনারা জানেন তারাও বিশ্বকাপ খেলা দল। তবে তাদের সেরা খেলোয়াড় পুর্তগীজ লিগে সুযোগ পাওয়ায় আসেনি। অবশ্যই স্কোরলাইন নিয়ে খুশি না, তবে আমরা ডমিনেট করতে ও হাই প্রেসিং খেলতে পেরেছি যেটা নেপালও পারেনি এবং সেই জায়গাতে আমি খুশি।’

নারী ফুটবলের মতো ব্যর্থতা অন্য ডিসিপ্লিনেও। আগের দিন ১০০ মিটার ব্যাকস্ট্রোকে ২৮ জনের মধ্যে ২১তম হয়েছিলেন বাংলাদেশের সাঁতারু সামিউল ইসলাম রাফি। সোমবার হাংঝু অলিম্পিক স্পোর্টস অ্যাকুয়াটিক সেন্টারের পুলে ৫০ মিটার ব্যাক স্ট্রোকে ৩২ জনের মধ্যে ২২তম হন তিনি। সময় নিয়েছেন ২৭ দশমিক দুই শূন্য সেকেন্ড। আর তিন নম্বর হিটে আটজনের মধ্যে অষ্টম হয়েছেন সামিউল।

শুটিংয়ে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলের পুরুষ দলগত ইভেন্টে ১৪ দলের মধ্যে সপ্তম হয়েছে বাংলাদেশ। ফুইয়াং ইনহু স্পোর্টস সেন্টারে অনুষ্ঠিত খেলায় তার স্কোর ছিল ১৮৭৫.৬০। ব্যক্তিগত ইভেন্টেও চূড়ান্ত পর্বে উঠতে পারেননি তিন শুটার তামজিদ বিন আলম, রবিউল ইসলাম ও অর্নব শারার। অর্নব ৫৪ জনের মধ্যে হয়েছেন ১৮তম। তার স্কোর ৬২৬.২০। যা কিনা তার ক্যারিয়ার সেরা। তামজিদ বিন আলম ৬২৫.৫ স্কোরে ২২তম এবং রবিউল ইসলাম ৬২৩.৯ স্কোরে ২৮তম হয়েছেন।

বক্সিংয়ে ৫১ কেজি পুরুষ শ্রেনীতে প্রথম রাউন্ডে বাই পেয়েছেন আবু তালহা। দ্বিতীয় রাউন্ডে তার খেলা বৃহস্পতিবার। স্পোর্টস কালচারাল অ্যান্ড এক্সিবিউশন সেন্টারে অনুষ্ঠিত তায়কোয়ান্দার ৫৮ কেজি ওজন শ্রেণীতে মোহাম্মদ ইলিয়াস হেরে গেছেন ইরানের হাজি মাহদির কাছে। ব্যবধান ছিলো ২-০ পয়েন্ট।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন