বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

স্পীকারের দেয়া নগদ অর্থ ও চাল ক্ষতিগ্রস্থ দের মাঝে বিতরণ

স্পীকারের দেয়া নগদ অর্থ ও চাল ক্ষতিগ্রস্থ দের মাঝে বিতরণ

পীরগঞ্জ,(রংপুর)প্রতিনিধি:

রংপুরের পীরগঞ্জে আকস্মিক ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে পীরগঞ্জ আসনের এমপি ও জাতীয় সংসদের স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরীর দেয়া নগদ অর্থ ও চাউল বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলার কাবিলপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্থ দের হাতে উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হাসান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান স্পীকারের দেয়া সহায়তার নগদ অর্থ ও খাবার চাল তুলে দেন।

এ সময় কাবিলপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, উপজেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক সরওয়ার জাহান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব রফিকুল ইসলাম বকুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন কাওসার রতনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এর আগে উপজেলার রায়পুর ইউনিয়নে ক্ষতিগ্রস্থ দের মাঝে অনুরুপ সহায়তা বিতরণ করেন নির্বাহী অফিসার।

উল্লেখ্য, গত রবিবার দুপুরে কাবিলপুর ইউনিয়নের ছিড়াছিড়ির বিল থেকে উৎপত্তি হওয়া ৩০ সেকেন্ডর আকষ্মিক ঝড়ে বর্ণিত ইউনিয়ন দুটিতে বেশ কয়েকটি ঘর-বাড়ি, উঠতি ফসল কলা, পানসহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়। স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি তাৎক্ষনিক ক্ষতিগ্রস্তদের জন্য ১২শ কেজি চাল ও নগদ ৭৫ হাজার টাকা আর্থিক সহায়তা বরাদ্দ দেন।

কাবিলপুর ইউপির ক্ষতিগ্রস্ত বেতকাপা গ্রামের কৃষক শ্রী বোরন চন্দ্র, আনোয়ারা বেগম, জাহিদপুর গ্রামের কৃষক আব্দুল জলিল, রায়পুর ইউনিয়নের কুমারগাড়ি গ্রামের কৃষক আব্দুল হামিদ, সাইদুর রহমান, কলা চাষী বিপ্লব মিয়া জানায়, গত রবিবার দুপুরে ৩০ সেকেন্ডের আকষ্মিক ঝড়ে আমাদের বসতবাড়ি ও মাঠের উঠতি ফসল কলা, পান, পটলসহ অন্যান্য ফসলের ব্যাপক ক্ষতি হয়। খবর পেয়ে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি আমাদেরকে সহায়তার জন্য নগদ অর্থ ও চাল বরাদ্দ দেওয়ায় আমরা খুশি।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন