শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সান্ত্বনার ড্রয়ে এশিয়াড যাত্রা শেষ করল সাবিনারা

সান্ত্বনার ড্রয়ে এশিয়াড যাত্রা শেষ করল সাবিনারা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : এশিয়ান গেমস থেকে সাবিনা খাতুনদের বিদায় নিশ্চিত হয়েছে এক ম্যাচ আগেই। আজ গ্রুপের শেষ ম্যাচ নেপালের বিপক্ষে ম্যাচটি ছিল শুধু নিয়ম রক্ষার। সেই নিয়ম রক্ষার লড়াইয়ে বাংলাদেশ ১-১ গোলে ড্র করেছে। এশিয়ান গেমসে এবারই প্রথম বাংলাদেশ নারী ফুটবল দল অংশগ্রহণ করে। প্রথম অংশগ্রহণেই অত্যন্ত শক্তিশালী দুই প্রতিপক্ষ জাপান ও ভিয়েতনামের সঙ্গে একই গ্রুপে পড়ে। প্রথম দুই ম্যাচে বেশ বড় ব্যবধানেই হেরেছে বাংলাদেশ। আজ তৃতীয় ম্যাচে নেপালের বিপক্ষে ড্র করে এক পয়েন্ট নিয়ে অভিষেক এশিয়াড যাত্রা শেষ করল বাংলাদেশ।

গত বছর সেপ্টেম্বরে নেপালকে হারিয়েই বাংলাদেশ সাফ চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর বাংলাদেশ নারী ফুটবল অনেক উত্থান-পতনের মধ্য দিয়ে যায়। নেপালকে সাফে হারানোর পর এখন পর্যন্ত তিনবার তাদের মোকাবিলা করেছে বাংলাদেশ। এবারও জিততে পারেননি সাবিনারা। মাস দেড়েক আগে নেপালের বিরুদ্ধে দু’টি প্রীতি ম্যাচ ড্রয়ের মতো আজ এশিয়াডের ম্যাচও ড্র হয়েছে। আজ ওয়েনজু স্টেডিয়ামে বাংলাদেশ প্রথমার্ধে লিড নেয়। অধিনায়ক সাবিনা খাতুন বক্সের সামনে থেকে বুদ্ধিদীপ্ত শট নেন। নেপালের গোলরক্ষক সাবিনার শটে পরাস্ত হলে বাংলাদেশ ১ গোলের লিড নিয়ে বিরতিতে যায়।  বাংলাদেশ ৮২ মিনিট পর্যন্ত ম্যাচে এগিয়ে ছিল। ৮৩ মিনিটে রেখা পৌডেলের গোলে সমতা আনে নেপাল। বাকি সময় দুই দলের কেউ গোল করতে না পারায় ১-১ সমতায় শেষ হয় সাবিনাদের এশিয়াড অভিযান।

এশিয়ান গেমসের পুরুষ ফুটবলও এবার এক পয়েন্ট নিয়ে দেশে ফিরেছে। প্রথম দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায়ের অপেক্ষায় ছিল। শেষ ম্যাচে শক্তিশালী চীনের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে অবশ্য প্রশংসা কুড়িয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন