বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মেক্সিকোয় উপাসনালয়ের ছাদ ধসে নিহত ৭, আটকা পড়েছে বহু মানুষ

মেক্সিকোয় উপাসনালয়ের ছাদ ধসে নিহত ৭, আটকা পড়েছে বহু মানুষ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :   উপাসনালয়ের ছাদ ধসের ঘটনায় উত্তর আমেরিকার দেশ মেক্সিকোয় অন্তত সাতজন নিহত হয়েছেন। এ ঘটনায় শিশুসহ অন্তত ৩০ জন ওই উপাসনালয়ে আটকা পড়েছেন।

উপকূলীয় রাজ্য তামাউলিপাসের পুলিশ জানিয়েছে, ঘটনার সময় অন্তত ১০০ জন ওই উপাসনালয়ে অবস্থান করছিলেন। স্থানীয় সময় রোববার সিউদাদ মাদেরোর সান্তা ক্রুজ উপাসনালয়ে এমন ঘটনার পর অন্তত ১০ জনকে আহতাবস্থায় হাসপাতালে নেওয়া হয় বলে খবর দিয়েছে বিদেশি গণমাধ্যমগুলো।

ঘটনার পরপর আশপাশের লোকজন তাৎক্ষণিকভাবে বেলচা ও পিক্যাক্স (খোদাই করার জন্য ব্যবহৃত হাতলযুক্ত লৌহবস্তু) নিয়ে ধ্বংসস্তূপ সরানোর কাজে লেগে পড়েন। ধারণা করা হচ্ছে আটকে পড়াদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছেন। সবমিলিয়ে রোববার বিকেলের ওই ঘটনার পর জরুরি পরিষেবাগুলোও খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে পৌঁছায় এবং উদ্ধার তৎপরতা শুরু করে।

এদিকে, স্থানীয় কর্তৃপক্ষ ঘটনাস্থলে জড়ো হওয়া উৎসুক জনতাদের নীরব থাকার অনুরোধ জানাচ্ছেন, যাতে কেউ ভেতরে আটকা থাকলে তার সাহায্যের আকুতি শোনা যায়।

অন্যদিকে, উপাসনালয়ের আরমান্দো আলভারেজ ক্যানো সোশ্যাল মিডিয়ায় দেওয়া একটি বার্তায় ধ্বংসস্তূপের নিচে আটকে পড়াদের খুঁজে বের করার কাজ চলছে জানিয়ে তিনি বলেছেন, এটি একটি কঠিন সময়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন