রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

মালিঙ্গার রেকর্ড ভাঙলেন মিচেল স্টার্ক

মালিঙ্গার রেকর্ড ভাঙলেন মিচেল স্টার্ক

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : এবারের বিশ্বকাপের শুরুটা একদম ভালো হয়নি অস্ট্রেলিয়ার। তবে দলটির পেস বোলার মিচেল স্টার্ক এই ম্যাচ দিয়েই গড়েছেন দারুণ এক রেকর্ড। আইসিসি ওয়ানডে বিশ্বকাপে দ্রুততম ৫০ উইকেটের মালিক এখন তিনিই। এই কীর্তি গড়ার পথে তিনি ভেঙেছেন শ্রীলঙ্কান কিংবদন্তি লাসিথ মালিঙ্কার রেকর্ড। ত্রয়োদশ বিশ্বকাপ আসরের চতুর্থ ম্যাচে চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে রোববার ভারতের বিপক্ষে ৪৯.৩ ওভারে ১৯৯ রানে গুটিয়ে ৬ উইকেটে ম্যাচ হারে অজিরা। তবে ইনিংসের প্রথম ওভারেই রেকর্ডটি গড়েন স্টার্ক। তার করা প্রথম ওভারের চতুর্থ বলেই স্লিপে ক্যাচ দেন ঈশান কিষান।

১৯ ইনিংসে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ ছুঁলেন স্টার্ক। মালিঙ্গার লেগেছিল ২৫ ইনিংস। বলের হিসাবেও মালিঙ্গাকে পেছনে ফেলেন স্টার্ক। মালিঙ্গার লেগেছিল যেখানে ১ হাজার ১৮৭ বল, স্টার্কের লাগল ৯৪১ বল। বিশ্বের পঞ্চম ক্রিকেটার আর দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে বিশ্বকাপে এই মাইলফলক স্পর্শ করলেন স্টার্ক। বাকি চার জন- ওয়াসিম আকরাম (৫৫ উইকেট), মালিঙ্গা (৫৬ উইকেট), মুত্তিয়া মুরালিধরন (৬৮ উইকেট) ও গ্লেন ম্যাকগ্রা (৭১ উইকেট)।

স্টার্কের মাইলফলক ছোঁয়ার পরের ওভারে জোড়া শিকার ধরেন জশ হেইজেলউড। ভারতের প্রথম চার ব্যাটসম্যানের তিন জনই ফেরেন শূন্য রানে। তবে বিরাট কোহলি (৮৫) আর লোকেশ রাহুলের (৯৭*) ব্যাটে জয়ের হাসি হাসে ভারতই। একই ম্যাচে এবি ডি ভিলিয়ার্স ও বিরাট কোহলিকে (২০ ইনিংস) টপকে বিশ্বকাপে দ্রুততম ১ হাজার রানের রেকর্ড গড়েন ডেভিড ওয়ার্নার (১৯ ইনিংস)।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন