সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

আদমদীঘিতে এবার ৬৫ মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা

আদমদীঘিতে এবার ৬৫ মন্ডপে অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গাপূজা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘি উপজেলায় এবার ৬৫টি মন্ডপে হিন্দুধর্মলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে মন্ডবগুলোতে পুরোদমে প্রতিমা তৈরীর কাজ চলছে। পুজাকে সামনে রেখে মন্ডপ পরিচালনা কমিটিগুলো পূজার সকল কর্মকান্ড এগিয়ে নিতে কাজ শুরু করেছে।
আয়োজক কমিটিগুলো মন্ডপ পরিস্কার-পরিচ্ছন্নসহ সাজ-সজ্জার জন্য প্রস্তুতি নিচ্ছে । ইতিমধ্যে উপজেলার সকল মন্ডপ পরিচালনা কমিটির সাথে উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ দিক নির্দ্দেশনা সহ নানা বিষয়ে পরামর্শ দিয়ে আসছে। এবার উপজেলার ৬টি ইউনিয়ন ১টি পৌরসভায় মোট ৬৫টি মন্ডবে শারদীয় দুর্গাপূজা হবে। এর মধ্যে আদমদীঘি সদর ইউনিয়নে ১০টি, সান্তাহার পৌরসভায় ১১টি, সান্তাহার ইউনিয়নে ৪টি, ছাতিয়ানগ্রাম ইউনিয়নে ৮টি, নশরতপুর ইউনিয়নে ৭টি, কুন্দগ্রাম ইউনিয়নে ১৩টি ও চাঁপাপুর ইউনিয়নে ১২টি পুজা মন্ডবে শারদীয় দুর্গাপূজা উদযাপন হবে।
এ বিষয়ে আদমদীঘি উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অসিত দেবনাথ বাপ্পা ও সাধারন সম্পাদক মিহির কুমার সরকার জানান, আগামী ২০ অক্টোরব মহাষষ্টীর মধ্য দিয়ে শারদীয় দুর্গা পুজা শুরু হবে। ইতিমধ্যে সকল মন্ডবে প্রতিমা তৈরীর কাজ পুরোদমে চলছে। পুজা যেন নির্বিঘ্নে সম্পন্ন হয় সে জন্য সকল মন্ডব গুলোর সম্প্রতি কমিটি গঠন করা হচ্ছে ।
সরকারি নির্দেশনার পাশাপাশি বাংলাদেশ পুজা উদযাপন পরিষদের পক্ষ থেকে মন্ডবগুলোতে সিসি ক্যামেরা লাগানো, নিরাপত্তা তদারকির জন্য সেচ্ছাসেবক গঠন, সন্দেহভাজন দর্শনাথীদের দেহ তল্লাশীর ব্যবস্থা, নামাজের সময় উচ্চ শব্দে মাইক-যন্ত্র না বাজানো, ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে সাত্বিকভাবে মায়ের অর্চনা করার ব্যবস্থা সহ ২৫ দফা নির্দ্দেশনা সকল মন্ডপ কমিটিকে যথাযথা পালনের বিষয়ে দিক নির্দেশনা দেয়া হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন