বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

আটোয়ারীতে শেখ রাসেল দিবস উপলে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ

আটোয়ারীতে শেখ রাসেল দিবস উপলে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ

 আটোয়ারী (পঞ্চগড়) সংবাদদাতা
‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীতেও শেখ রাসেল দিবস-২৩ এবং তার ৫৯ তম জন্মদিন উপলে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
দিবসটি উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) সকালে বর্ণাঢ্য শোভাযাত্রা ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা পরিষদ হলরুমে দিবসটি উপলে এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ কর্মসূচীর আয়োজন করেন উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম। এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা কৃষি অফিসার মোস্তাক আহমেদ, উপজেলা প্রকৌশলী মোঃ ফয়সাল, উপজেলা প্রাথমিক শিা অফিসার মোঃ মাসুদ রানা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী হৃষিকেশ রায়, এসআই সম্রাট খান, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগন ও বিভিন্ন শিা প্রতিষ্ঠানের শিক-শিার্থীরা সহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
দিবসটি উপলে শেখ রাসেলের স্মৃতিচারণ করে বক্তারা বলেন, ১৯৬৪ সালের আজকের এই দিনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার কোল আলোকিত করে আসেন শেখ রাসেল। দেশের সার্বিক কল্যানের জন্য সেনাবাহিনীর অফিসার হওয়ার ইচ্ছা ছিল শেখ রাসেলের। ছোটবেলা থেকেই তার কেটেছিল দুরন্তপনাময় জীবন। কিন্তু পৃথিবীকে সঠিকভাবে জানার পূর্বেই ১৯৭৫ সালের ১৫ আগষ্ট তৎকালীন বিপদগামী সেনা সদস্যদের হাতে নির্মম ভাবে নিহত হন শেখ রাসেল।
পরে আলোচনা শেষে শেখ রাসেল দিবস উপলে আয়োজিত চিত্রাঙ্কন, উপস্থিত বক্তব্য, উপস্থাপনা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিার্থীদের মাঝে পুরষ্কার ও সদনপত্র বিতরণ করা হয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন