শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পঞ্চগড়ে বিএসটিআই’র অভিযান তিন প্রতিষ্টানে জরিমানা

পঞ্চগড়ে বিএসটিআই’র অভিযান তিন প্রতিষ্টানে জরিমানা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক : বিএসটিআই’র ০৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনায় ১৯ হাজার টাকা জরিমানা

পবিত্র রমজান উপলক্ষে খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে ৯ মার্চ বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে প গড় জেলায় ০৩টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালতে-
(১) মেসার্স প গড় ফিলিং স্টেশন, টুনিরহাট রোড, সদর, প গড় এর ফিলিং স্টেশনে ডিজেল, পেট্টোল ও অকটেন প্রতি ১০লিটারে ১৭০মিঃলিঃ, ১১০মিলি, ৮০ মিঃলিঃ কম প্রদান করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ধারায় ৮০০০/- জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো জাকির হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়, প গড়।
(২) মেসার্স তায়াফ এন্টারপ্রাইজ, মোলানীপাড়া, সদর, প গড় এর কারখানায় সয়াবিন তেল পন্যের মোড়কজাত নিবন্ধন না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ ধারায় ১০০০০/- টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো ফরহাদ আহম্মেদ, জেলা প্রশাসকের কার্যালয়, প গড়।
(৩) মেসার্স মাহির ফিলিং স্টেশন, মোলানীপাড়া, সদর, প গড় এর ফিলিং স্টেশনের আন্ডারগ্রাউন্ড এর ক্যালিব্রেশন সনদ না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪ধারায় ১০০০/- জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এ.কে.এম রায়হানুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়, প গড়। প্রসিকিউটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন জনাব মোঃ মেসবাহ-উল-হাসান, ফিল্ড অফিসার (সিএম), জনাব ইশতিয়াক আহমেদ ও মোঃ আহসান হাবীব, পরিদর্শক (মেট্রোলজি), বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর।

জনস্বার্থে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন