শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

উলিপুর উপজেলা প্রশাসনের সীমানা প্রাচীর দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

উলিপুর উপজেলা প্রশাসনের সীমানা প্রাচীর দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
কুড়িগ্রামের উলিপুর উপজেলা প্রশাসনের সীমানা প্রাচীর দখল করে জোরপূর্বক রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে। দেয়াল ভেঙে স্থানীয় প্রভাবশালী উপসহকারী কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান রানু বাড়ির রাস্তা প্রশস্ত করছেন বলে জানা গেছে। এ ঘটনায় উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর শনিবার (২৪ জুন) সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিতভাবে অবগত করেছেন।
সরেজমিনে দেখা গেছে, গত শুক্রবার উপজেলা পরিষদ চত্ত¡রের উত্তর-পূর্ব দিকের জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের ১০ ফুট সীমানা প্রাচীর দখলে নিয়ে নতুন করে প্রাচীর নির্মাণ শুরু করেন। বিষয়টি উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী নিত্যানন্দ বর্মন বাধা প্রদান করেন। কিন্তু এসব তোয়াক্কা না জোরপূর্বক সরকারি প্রাচীর দখলে নেয়ার চেষ্টা করে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের হস্তক্ষেপে কাজ বন্ধ করা হয়। বিষয়টি নিয়ে উপজেলায় কর্মরত কর্মকর্তাদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে অভিযুক্ত উপসহকারী কৃষি কর্মকর্তা মাহমুদুল হাসান রানু বলেন, প্রাইভেটকার কিনব কিন্তু বাড়ি যাতায়াতের রাস্তা ছোট। সে জন্য গত বছরের ডিসেম্বর মাসে উপজেলা পরিষদ বরাবর একটি আবেদন করি। মাসিক সমন্বয় সভায় আমাকে রাস্তা নির্মাণের অনুমতি দেওয়া হয়।
উপসহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী নিত্যানন্দ বর্মন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। প্রয়োজনে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে মাসিক সমন্বয় সভা এটার অনুমোদন দেয়া সমীচিন নয়।
উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু বলেন, আবেদনের প্রেক্ষিতে মাসিক সমন্বয় সভায় অনুমোদন দেয়া হয়েছে। তবে বিষয়টি জনস্বাস্থ্য প্রকৌশলী অবগত রয়েছেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন