শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মৌলভীবাজারের ৪টি আসনে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মৌলভীবাজারের ৪টি আসনে ৩২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মৌলভীবাজার প্রতিনিধি
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজারের ৪টি আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ বিভিন্ন দলের ৩২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মনোনয়পত্র জমাদানের পূর্ণ কার্যদিবসে মৌলভীবাজার- ১ আসনে বর্তমান এমপি মো. শাহাবুদ্দিন সহ মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোট ৫ প্রার্থী। তাদের মধ্যে রয়েছে, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে আহমেদ রিয়াজ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমদ ও মো. ময়নুল ইসলাম এবং তৃণমূল বিএনপির মো. আনোয়ার হোসেন মনোনয়ন জমা দিয়েছেন।
মৌলভীবাজার-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলসহ এ আসনে স্বতন্ত্র ও বিভিন্ন দলের প্রায় ১০ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
একই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান। এছাড়াও, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আব্দুল মতিন, তৃণমূল বিএনপি থেকে এম এম শাহীন, জাসদের মো. আব্দুল মালিক, মো. মাহবুবুল আলম, ইসলামী ঐক্যজোট থেকে মাওলানা আছলাম হোসাইন রাহমানী, জাতীয় পার্টির আব্দুল মালিক, ইসলামী ফ্রন্ট থেকে আব্দুল মোস্তাকিম তামিম, বিকল্প ধারার মো. কামরুজ্জামান সিমু এবং ইসলামি ফ্রন্টের এনামুল হক মাহতাব মনোনয়ন জমা দিয়েছেন।
মৌলভীবাজার-৩ সদর উপজেলা ও রাজনগর আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জিল্লুর রহমানসহ মোট ১১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরমধ্যে রয়েছেন, স্বতন্ত্র প্রার্থী এম এ রহিম সিআইপি, জাসদ নেতা আব্দুল মোসাব্বির, ওয়ার্কাস পার্টি তাপস কুমার ঘোষ, জাতীয় পার্টির দুই নেতা রুহুল আমিন, আলতাফুর রহমান, জাকের পার্টির আব্দুল কাইয়ুম, ইসলামি ফ্রন্টের আব্দুর রউফ, স্বতন্ত্র প্রার্থী সাদিকুর রহমান, এনপিপির মো. আবু বকর এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. ফাহাদ আলম। তারা সকলেই জেলা ও উপজেলার রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়ন জমা দেন।
মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আসনে মোট মনোনয়ন জমা দিয়েছেন ৬ জন প্রার্থী। এই আসনের ছয়বারের সংসদ সদস্য সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, জাতীয় পার্টির নেতা মো. মস্তান মিয়া, স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম, ইসলামি ঐক্যফ্রন্টের আ. মুহিদ হাসানী, ইসলামিক ঐক্যজোট মো. আনোয়ার হোসাইন এবং জাকের পার্টির মুহিবুর রহমান আজাদ মনোনয়ন পত্র জমা দেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন