রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

সংবাদ শিরোনামঃ

সাংবাদিকরাই আমাদের সিসি ক্যামেরা : ইসি রাশেদা

সাংবাদিকরাই আমাদের সিসি ক্যামেরা : ইসি রাশেদা

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিকরা সিসি ক্যামেরার কাজ করবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

 

আজ শনিবার (৩০ডিসেম্বর) দুপুরে নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ সংসদ নির্বাচনের প্রিজাইডিং কর্মকর্তা, প্রতিদ্বন্দী প্রার্থী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

 

তিনি বলেন, নানা সীমাবদ্ধতার কারণে আমরা কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করতে পারিনি। এক্ষেত্রে আমরা সাংবাদিকদের উপর নির্ভর করছি। সাংবাদিকরা ভোট কেন্দ্রে সিসি ক্যামেরার কাজ করবে।

 

এই কমিশনার আরও বলেন, সাংবাদিকরা ভোটে কেন্দ্র থেকে লাইভ সম্প্রচার করতে পারবে তবে এক্ষেত্রে যেন ভোট কার্য়ক্রমে কোনো ক্ষতি না হয় সেটি বিবেচনায় রাখতে হবে।

 

ভোটের পরিবেশ বজায় রাখতে ভোট কেন্দ্রে একসাথে দুইজন সাংবাদিকের বেশি ভোট কেন্দ্রে দায়িত্ব পালন করতে সাংবাদিকদের প্রিজাইডিং কেন্দ্রের অনুমতি লাগবে না শুধু অবগত করতে হবে বলেও জানান তিনি।

 

রাশেদা সুলতানা বলেন, ভোটাররা কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। আমরা ইতোমধ্যে সে পরিবেশ তৈরি করেছি। সুষ্ঠু নির্বাচন আয়োজন করার জন্য আমরা প্রস্তুত আছি।

 

জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ ঘোষের সভাপতিত্বে অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আজিজুল ইসলাম, জেলা পুলিশ সুপার গোলাম সবুর, জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার এম রাশেদুল হকসহ সহকারী রিটার্নিং কর্মকর্তা ও প্রার্থীরা উপস্থিত ছিলেন।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন