শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

‘ক্লপের বিদায়ে নিজেদের একটা অংশ হারাল ম্যানসিটি’

‘ক্লপের বিদায়ে নিজেদের একটা অংশ হারাল ম্যানসিটি’

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ইউর্গেন ক্লপ লিভারপুলের কোচ। তার আকস্মিক বিদায়ের কথায় মন ভেঙেছে লিভারপুলের সমর্থকদের। কিন্তু, ইংলিশ ফুটবলে যে সৌরভ ছড়িয়ে গিয়েছেন ক্লপ, তাতে ব্যথিত হয়েছেন আরও অনেকেই। নিজ দেশ আর ইউরোপ তো বটেই, লিভারপুলকে পুরো বিশ্বের সেরা ক্লাব করেছিলেন ক্লপ। যে ক্লাবটিই টানা ৩০ বছর পায়নি লিগ শিরোপার দেখা, তাদেরকেই চ্যাম্পিয়ন করেছেন তিনি।

আর তার এমন বিদায়ে আলোচনা উঠেছে ইউরোপিয়ান ফুটবলের বড় বড় সব লিগে। তবে সবচেয়ে বেশি অবাক হয়েছেন ক্লপের চিরপ্রতিদ্বন্দ্বী পেপ গার্দিওলা। লিভারপুল কোচের বিদায়ে ম্যানচেস্টার সিটি নিজেদের একটি অংশকেই হারিয়ে ফেলেছে বলে মন্তব্য এই স্প্যানিশ কোচের।

জার্মানি থেকে ইংল্যান্ড। ক্লপের সবচেয়ে বড় প্রতিপক্ষ ছিলেন সময়ের সেরা কোচ পেপ গার্দিওলা। ম্যানচেস্টার সিটিকে ট্রেবল জেতানো এই কোচ সহজ ভাষাতেই জানালেন, ‘এখন থেকে লিভারপুলের বিপক্ষে ম্যাচের আগের রাতে আমার ঘুম ভাল হবে। আমি তাকে শুভকামনা জানাই। তবে যদিও সে স্বীকার করেনি, তবে সে ফিরে আসবে।’ এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা। আইটিভির সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ক্লপের জন্য শ্রদ্ধাই ঝরল গার্দিওলার কণ্ঠে, ‘সে অসাধারণ ম্যানেজার। তাকে খুব কাছ থেকে চেনার সুযোগ হয়নি তবে সে একজন অসাধারণ মানুষও বটে!’ ক্লপের কারণে বেশ কয়েকবারই ভুগতে হয়েছে ম্যানচেস্টার সিটিকে। ১ পয়েন্টের ব্যবধানে মৌসুমের শেষ পর্যন্ত লড়তে হয়েছে গার্দিওলাকে। এমন প্রতিপক্ষ সরে যাওয়ায় শূন্যতা বোধ করছেন ম্যানসিটি বস, ‘আমার মনে হচ্ছে, যখন সে (ক্লপ) চলে যাবে, ম্যানচেস্টার সিটির একটা অংশও চলে যাবে। সে আমাদের সবচেয়ে বড় প্রতিপক্ষ ছিল। আগে ডর্টমুন্ডে (গার্দিওলা তখন বায়ার্ন কোচ) এবং এখন লিভারপুলে, সেইই আমার সবচেয়ে বড় প্রতিপক্ষ। তাকে মনে পড়বে, আমি তাকে মিস করব।’

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন