শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

নড়াইল ভিক্টোরিয়া কলেজে জমিদার আমলের ‘গ্যালারি ভবন’ সংস্কার কাজের উদ্বোধন

নড়াইল ভিক্টোরিয়া কলেজে জমিদার আমলের ‘গ্যালারি ভবন’ সংস্কার কাজের উদ্বোধন
ফরহাদ খান, নড়াইল

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে জমিদার আমলে নির্মিত ‘গ্যালারি ভবন’ সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে এ কাজের উদ্বোধন করেন প্রত্নতত্ত্ব অধিদপ্তর খুলনা ও বরিশাল বিভাগের আঞ্চলিক পরিচালক লাভলী ইয়াসমিন।

এ সময় উপস্থিত ছিলেন-নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর খান সাহাবুদ্দিন, প্রত্নতত্ত্ব অধিদপ্তর খুলনা ও বরিশাল বিভাগের সহকারী পরিচালক গোলাম ফেরদৌস,  সহকারী প্রত্নতাত্ত্বিক প্রকৌশলী প্রকৌশলী হাসনুল হাবীব, উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাকারিয়া, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সাবেক ছাত্র জেলা আওয়ামী লীগ নেতা হাফিজ খান মিলন, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মির্জা গালিব সতেজ, সাধারণ সম্পাদক এস এম পরাণসহ অনেকে।

কলেজ সূত্রে জানা যায়, জমিদারদের আমলে নির্মিত হয়েছে-নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের নান্দনিক ‘গ্যালারি ভবন’। এই ভবনে ৮০-এর দশকেও ক্লাস করতেন শিক্ষার্থীরা। ভবনটি দীর্ঘদিন পরিত্যক্ত হওয়ার পর প্রত্নতত্ত্ব অধিদপ্তর সংস্কারের উদ্যোগ নিয়েছে। ২০ লক্ষাধিক টাকা ব্যয়ে ভবনটি সংস্কার করা হচ্ছে। এই অর্থ বছরেই কাজ শেষ হবে। এই ভবনটির বিশেষত্ব হলো-গ্যালারি সিস্টেমে ক্লাসে বসার ব্যবস্থা। এছাড়া ভেতর ও বাইরে নান্দনিক কারুকার্যমন্ডিত দেওয়াল ও পিলার। #

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন