শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

সিরিজ জয়ে চোখ রেখে নামছে বাংলাদেশ

সিরিজ জয়ে চোখ রেখে নামছে বাংলাদেশ

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : ব্যাট-বল হাতে দাপুটে পারফরম্যান্সের সুবাদে গত বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে অনেকটাই হেসেখেলে জেতে বাংলাদেশ। এ সুবাদে তিন ম্যাচ সিরিজে টাইগাররা এগিয়ে ১-০ ব্যবধানে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে লঙ্কানদের বিপক্ষে শুক্রবার দুপুর ২.৩০ মিনিটে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তর দল। এ ম্যাচ জিতে আজই সিরিজ নিজেদের করে নিতে চাইছে স্বাগতিবরা। অন্যদিকে সফরকারীরা খুব করে চাইছে এ ম্যাচ না হেরে সমতায় ফিরতে।

 

শ্রীলঙ্কার বিপক্ষে আজ জিতলেই বাংলাদেশ পাবে টানা  টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ। এর আগে ২০২১ সালে দুই দলের সর্বশেষ সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিল বাংলাদেশ।

গত বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ জিতেছিল ৬ উইকেট। এ কাজটি অনেকটাই সহজ করে দিয়েছিলেন তিন পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও তানজিম সাকিব। তারা সবাই নিয়েছিলেন ৩টি করে উইকেট। পরে নামজুল হোসেন শান্তর অপরাজিত সেঞ্চুরি ও মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহর দুর্দান্ত ব্যাটিংয়ে জয় নিশ্চিত করেছিল স্বাগতিকরা।

 

সিরিজ জয়ের জন্য আজকের ম্যাচটাকেই টার্গেট করেছে টাইগাররা। ম্যাচের আগের দিন পেসার তাসকিন আহমেদ বলেন, ‘আমরা অনেক আশাবাদী সিরিজ জয়ের ব্যাপারে। ম্যাচ বাই ম্যাচ যেতে হবে। এখন একটা তো জিতে গেলাম। আরও দুটো ম্যাচ আছে, পরের ম্যাচটাই মূল লক্ষ্য।’

 

তাসকিন যোগ করেন, ‘শুক্রবার জিতে সিরিজ নিশ্চিত করতে পারলে তারপর লঙ্কানদের হোয়াইটওয়াশ করার পরিকল্পনা করবো। তাই দ্বিতীয় ম্যাচটাই মূল ফোকাস থাকবে এবং আমার বিশ্বাস, সিরিজ জিতবো।’

 

আগের ম্যাচে সহজেই জয় পাওয়ায় দ্বিতীয় ওয়ানডেতে একাদশে খুব বেশি পরিবর্তন আসার কথা নয়। তবে তাইজুল ইসলাম স্পিন বোলিংয়ে ভালো করতে না পারায় সুযোগ মিলতে পারে লেগস্পিনার রিশাদ হোসেনের।

আজ সিরিজ নিশ্চিত করতে পারলে নিশ্চয়ই টাইগারদের লক্ষ্য থাকবে শ্রীলঙ্কাকে হোয়াটওয়াশ করার। অন্যদিকে, সিরিজে টিকে থাকতে হলে জয়ের বিকল্প নেই লঙ্কানদের।

 

সব মিলিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ৫৫ ম্যাচের মধ্যে ১১টিতে জয় ও ৪২টিতে হেরেছে বাংলাদেশ। ২টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তবে  সাম্প্রতিক পরিসংখ্যানে ওয়ানডে ফরম্যাটে লঙ্কানদের বিপক্ষে বেশ এগিয়ে বাংলাদেশ। যে সুবিধা কাজে লাগিয়ে টাইগারদের চোখ আজই সিরিজ জয় নিশ্চিত করা।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন