রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

বিএনপির আন্দোলনের বাগাড়ম্বর ১৪ বছর ধরে শুনে আসছি : তথ্যমন্ত্রী

বিএনপির আন্দোলনের বাগাড়ম্বর ১৪ বছর ধরে শুনে আসছি : তথ্যমন্ত্রী

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : বিএনপি ঘোষণা দিয়েছিল রোজার ঈদের পর এমন আন্দোলন করা হবে যাতে সরকারের শেষ রক্ষা হবে না এ বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপির আন্দোলনের বাগাড়ম্বর ১৪ বছর ধরে শুনে আসছি। এগুলো শুনতে শুনতে মানুষের কাছেও হাস্য-কৌতুক হিসেবে দাঁড়িয়েছে। বিএনপির কর্মীরাও এখন এসব বিশ্বাস করে না।

 

আজ রোববার (৩০ এপ্রিল) তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সঙ্গে আলোচনা সভায় এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, গত বছরের ১০ ডিসেম্বরের পর বিএনপির ভেতরে আলোচনা হচ্ছে আন্দোলনের কি হলো, আন্দোলন এভাবে মাঠে মারা গেলো কেন? যে আন্দোলন তাদের মাঠে মারা গেছে সে আন্দোলন আর জীবিত করতে পারবে না।

 

বিএনপির মহাসচিব বিভিন্ন সমাবেশে বলে আসছে আওয়ামী লীগ নির্বাচনে বিশ্বাস করে না, তারা নির্বাচন করতে চায় না- এ ধরনের বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে ডা. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সব সময় নির্বাচনের মাধ্যমেই ক্ষমতায় গেছে। আমরা জনগণের শক্তিতে ও রায়ে বিশ্বাস করি। বরং বিএনপি নির্বাচনে বিশ্বাস করে না। সেজন্য তারা নির্বাচন বর্জন করছে। ২০১৪ সালে নির্বাচন বর্জন করেছে, নির্বাচন প্রতিহত করার চেষ্টা করেছে। ২০১৮ সালের নির্বাচনেও অংশগ্রহণ করেছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য। বিএনপিই বরং নির্বাচনে বিশ্বাস করে না।

 

তিনি বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, তারা নির্বাচনে অংশ করবেন কি করবেন না সেটি তাদেরই সিদ্ধান্তের ব্যাপার। তবে আমি মনে করি গণমানুষের সংগঠন যদি ক্রমাগতভাবে নির্বাচনের বাইরে থাকে, নির্বাচনে অংশগ্রহণ না করে তাহলে সে সংগঠন আর গণমানুষের থাকে না।

 

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি তাদের স্বার্থ রক্ষার জন্য একটি লাঠিয়াল বাহিনী হিসেবে থাক, এটিই চায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। সে কারণেই বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করতে দিতে চায় না।

 

আওয়ামী লীগ রাজনীতি থেকে দূরে রাখতেই বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অসুস্থ করে রেখেছে, বিদেশে চিকিৎসা নিতে দিচ্ছে না, এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে হাছান মাহমুদ বলেছেন, ‘আমার মনে হয়, বিএনপির পরিকল্পনার অংশ হচ্ছে খালেদা জিয়াকে অসুস্থ দেখানো। কারণ খালেদা জিয়া সুস্থ আছেন।’

 

তিনি বলেন, বিএনপির নেতারা বলেছিল, খালেদা জিয়াকে যদি বিদেশ নেওয়া না হয় তাহলে তার জীবন শঙ্কায় পড়বে। সেটি বলার মধ্য দিয়ে আমরা দেখতে পেলাম খালেদা জিয়া বাংলাদেশের হাসপাতালে চিকিৎসা নিয়ে ভালো হচ্ছেন এবং তিনি খুব আলো আছেন। বিএনপির আসল উদ্দেশ্য হচ্ছে খালেদা জিয়াকে অসুস্থ বানিয়ে রাখা ও দেখানো। তিনি বলেন, রাজনৈতিক ফায়দা লাভের উদ্দেশ্যে বিএনপি সেটা সব সময় করে আসছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন