রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ফুলবাড়ীতে চারটি মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা

ফুলবাড়ীতে চারটি মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা

 

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ীতে চারটি মন্দিরের ৮টি প্রতিমা ভাংচুর করেছে অজ্ঞাত দূর্বৃত্তরা। মঙ্গলবার রাতের যেকোন সময়ে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গোরকমন্ডল রায়পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন দাস ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পুলিশ জানায়, অজ্ঞাত দূর্বৃত্তরা রাতের আধারে ওই গ্রামের ভবেশ চন্দ্র বর্মণের বাহির বাড়ির উঠানের হরিদেব মন্দির, বিনয় চন্দ্র বর্মনের বাহির উঠানের মনসা মন্দির, ধীরেন্দ্র নাথ বর্মণের বাহির উঠানের মহাদেব মন্দির ও বীরেন্দ্র নাথ বর্মনের বাহির উঠানের রাধাকৃষ্ণ মন্দিরে হামলা চালিয়ে মন্দিরের ভেতরের মোট আটটি প্রতিমার অঙ্গপ্রত্যঙ্গ ভাংচুর করেছে।
বীরেন্দ্র নাথ বর্মন জানান, সোমবার সন্ধ্যায় তারা মন্দিরে পুজা দিয়েছেন, তখন প্রতিমা গুলো অক্ষত ছিল। কিন্তু মঙ্গলবার সকালে মন্দিরে এসে দেখতে পান প্রতিমা গুলো ভেঙ্গে ফেলা হয়েছে। তার ধারনা, অজ্ঞাত দুর্বৃত্তরা মঙ্গলবার রাতের যেকোন সময় প্রতিমাগুলো ভেঙ্গে ফেলেছে। এ ঘটনায় তারা থানায় মামলা করবেন বলে জানান।
ঘটনাস্থল পরিদর্শন করে কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেন জানান, ওই গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে মতবিনিময় করা হয়েছে। এ ব্যাপারে পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। প্রতিমা ভাংচুরের ঘটনায় জড়িতদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন দাস জানান, হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে মতবিনিময় করে তাদেরকে আতংকিত না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে। প্রতিমা ভাংচুরকারী দূর্বৃত্তদের অবশ্যই চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। তাছাড়া এ ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে জেলা প্রশাসক মহাদয়ের নিদের্শে আর্থিক অনুদান দেয়া হবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন