শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ক্ষেতলাল উপজেলা নির্বাচনে বাবা-ছেলে যুদ্ধের অবসান

ক্ষেতলাল উপজেলা নির্বাচনে বাবা-ছেলে যুদ্ধের অবসান
মামুনুর রশীদ পান্না, জয়পুরহাট প্রতিনিধি :: জয়পুরহাটের ক্ষেতলালে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বাবা-ছেলেসহ পাঁচ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে বাবাসহ চার জনের মনোনয়ন রাখা হলেও অবশেষে প্রত্যাহার করেছেন ছেলে। সোমবার (২২ এপ্রিল) জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তার অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।
এর আগে চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাকিম মন্ডল, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য তাইফুল ইসলাম তালুকদার, পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব দুলাল মিয়া সরদার, নাজ্জাসী ইসলাম ও আসলাম হোসেনসহ পাঁচজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন।
এদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী আসলাম হোসেন ক্ষেতলাল পৌর আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী দুলাল মিয়ার ছেলে। তারা বাবা-ছেলে একই পদে মনোনয়ন তুলেছিলেন। আজ সোমবার ছেলে আসলাম হোসেন ব্যক্তিগত কারণ দেখিয়ে তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে এ উপজেলায় চেয়ারম্যান পদে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদের মধ্যে তিন প্রার্থীর আওয়ামীলীগের দলীয় পদ-পদবী থাকলেও   দলের বাহিরে থেকে নতুন মুখ হিসেবে চেয়ারম্যান প্রার্থী নাজ্জাসী ইসলাম। তিনি জানিয়েছেন তার পিতা আবদুল হাকিম চৌধুরী ক্ষমতাসীন আওয়ামী লীগ এর তৃণমূল পর্যায়ে রাজনীতির সঙ্গে যুক্ত। সেইসূত্রে তিনি আওয়ামী লীগ পরিবারের সন্তান।
এছাড়াও এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৩ জন। তারা হলেন মতলুব হোসেন, সাজ্জিদ মন্ডল ও এস এম তুহিন। তাদের মধ্যে কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি।
এ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৬ জন প্রার্থী। তারা হলেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নুরুনন্নাহার গুন্নাহ, রহিমা আক্তার, আফিয়া খাতুন, খোতেজা বেগম, সামিমা আখতার ও নুরবানু খাতুন। এদের মধ্যেও কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল আজ ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ হবে আগামীকাল ২৩ এপ্রিল ও ভোট গ্রহণ হবে আগামী ৮ মে।
ক্ষেতলাল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৯৪ হাজার ১০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৬ হাজার ৬৮৬ জন, নারী ভোটার সংখ্যা ৪৭ হাজার ৩২৩ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন একজন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন