রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

পলাশবাড়ীতে এ্যাড.জরিদুল হক কে ঠেকাতে প্রতিদ্বন্দি প্রার্থীরা মরিয়া

পলাশবাড়ীতে এ্যাড.জরিদুল হক কে ঠেকাতে প্রতিদ্বন্দি প্রার্থীরা মরিয়া
গাইবান্ধাপ্রতিনিধিঃ জেলার পলাশবাড়ীতে ৬ ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আগামী ২১ মে মঙ্গলবার অনুষ্ঠিত হবে। উপজেলার ৮ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার ২ লাখ ২৩ হাজার ২ শত ৯ জন। এ নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন এসব প্রার্থীদের মধ্যে এ্যাড জরিদুল হক যিনি প্রবীন রাজনীতিবিদদের সাথে রাজনীতি করায় উপজেলা জুড়ে যেমন পরিচিতি রয়েছে। তেমনি রয়েছে কর্মী সমর্থক ও শুভাকাংখি সব মিলে উপজেলার সর্বত্র ছড়িয়ে ছিটিয়ে আছে তার ভোটার তবে সংখ্যায় এলাকা ভিত্তিক কম বেশী হতে পারে ।
এরআগে এ্যাড.জরিদুল হক সাবেক ছাত্রলীগনেতা, এরপর হরিনাথপুর ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসাবে দায়িত্বপালন করেছেন। বর্তমানে একজন আইনজীবী হিসাবে সুনামের সাথে গাইবান্ধা জেলা বার এস্যোসিয়েশনে অন্তভুক্ত রয়েছেন।
এ্যাড. জরিদুল হক কে প্রতিদ্বন্দি প্রার্থী হিসাবে নির্বাচনী লড়াই অন্যান্য প্রতিদ্বন্দি প্রার্থীদের প্রচার প্রচারণা চলমান রয়েছে বলে দাবী করেন উপজেলার পূর্ব অঞ্চলের ইউনিয়ন গুলোর ভোটার সর্বসাধারন। স্থানীয় ভোটাররা দাবী করেন, বার বার আমরা উপজেলা পশ্চিম অঞ্চলের প্রার্থীদের চেয়ারম্যান ভোট দিয়ে নির্বাচিত করে উপজেলার পূর্ব অঞ্চলের মাটি মানুষ  উন্নয়ন ও সুবিধা বঞ্চিত হয়েছি। আমাদের বেতকাপা হইতে হরিনাথপুর পর্যন্ত আমরা এবার অন্য চিন্তা ভাবনা করছি, একারণে পশ্চিমের প্রার্থীদের প্রচার প্রচারণা পূর্বের প্রধান প্রার্থী এ্যাড.জরিদুল হক কে ঘিরে। নির্বাচনকে ঘিরে এ অঞ্চলে পশ্চিমের অঞ্চলের প্রার্থীদের পদচারণা মুখরিত রয়েছে, প্রার্থীরা এ অঞ্চলের ভোটারদের দ্বারে দ্বারে দোয়া সমর্থন কামনা করছেন। তবে এ অঞ্চলের মানুষ চিন্তা ভাবনা করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবে। এবং উন্নয়ন বঞ্চিত হওয়ার হাত হতে নিজেদের রক্ষা করবে৷
হরিনাথপুর ইউনিয়নের টাকিয়ার বাজার, ভেলাকোপা, আমতলি,হরিনাবাড়ী,তালুক জামিরা, লেচুরভিটা এলাকার গ্রামীন বাজার গুলোতে ব্যবসায়ি ও স্থানীয় ভোটাররা জানান,স্থানীয় প্রার্থী রয়েছে আমরা তাকে নির্বাচিত করে এই এলাকায় উন্নয়ন করবো। তিনি আমাদের পাড়া মহল্লার দুর্ভোগ গুলো জানেন ছোট বেলা থেকে তিনিও আমাদের মতো দেখে আসছেন। আশা করি তিনি নির্বাচিত হয়ে আমাদের এলাকার উন্নয়ন করবে। তারা আরো বলেন,এ নির্বাচনে এ্যাড.জরিদুল হক কে ঠেকাতে ও তার ভোট দূর্গে হানা দিতে অন্যান্য প্রার্থীরা পূর্ব অঞ্চল গুলোতে বেশী প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
উপজেলার পূর্ব অংশের জনপ্রিয় প্রাথী এ্যাড.জরিদুল হক বলেন, আমি অত্র এলাকার দীর্ঘদিন জনপ্রতিনিধি হিসাবে দায়িত্বপালন করছি। দুখি মানুষের পাশে থেকেছি, অন্যায় বিরুদ্ধে কথা বলেছি। অর্থের কাছে কখনো নিজের বিবেক বির্সজন দেই নাই। একারণে এলাকার মানুষ ও উপজেলার সর্বস্তরের মানুষ আমাকে ভালোবাসে ও ভালো জানে। আশা করি এ নির্বাচনে তাদের আখাংঙ্কার প্রতিফলন ঘটবে৷
উল্লেখ্য,এবারের উপজেলা পরিষদের নির্বাচনে ৬ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন তারা হলেন – বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ (মোটর সাইকেল), উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন (শালিক পাখি), তৌহিদুল ইসলাম মন্ডল (দোয়াত-কলম), অ্যাড. জরিদুল হক (কাপ-পিরিচ), তহিদুল আমিন মন্ডল সুমন (ঘোড়া) এবং নাজিবুর রহমান নয়ন (আনারস)। পলাশবাড়ী পৌরসভা ছাড়াও উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৩ হাজার ২০৯ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৯ হাজার ২ শত ৬ জন এবং মহিলা ১ লাখ ১৪ হাজার ২ জন ও হিজরা ১ জন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন