বুধবার, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ঘরে বসে করা যাবে পুনর্নিরীক্ষণ আবেদন, কাল থেকে শুরু

ঘরে বসে করা যাবে পুনর্নিরীক্ষণ আবেদন, কাল থেকে শুরু

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : অন্যান্য বছরের মতো এবারও সদ্য প্রকাশিত এসএসসি ও সমমান পরীক্ষায় আশানুরূপ ফলাফল না পেলে যাচাই-বাছাইয়ের সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

আগামীকাল সোমবার (১৩ মে) থেকে খাতা পুনর্নিরীক্ষণের আবেদন করা যাবে। ঘরে বসে অনলাইনে এই আবেদন করতে পারবেন সংক্ষুব্ধ শিক্ষার্থীরা।

রোববার (১২ মে) আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয়ক সমন্বয় কমিটি ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এ তথ্য জানিয়েছেন।

তপন কুমার জানান, আগামীকাল সোমবার (১৩ মে) থেকে খাতা পুনর্নিরীক্ষণের আবেদন শুরু হবে। এ প্রক্রিয়া চলবে আগামী ১৯ মে পর্যন্ত।

এর আগে রোববার (১২ মে) বেলা ১১টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফলাফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করেন। এ বছর নয়টি সাধারণ, মাদরাসা ও কারিগরি বোর্ডে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ।

সকালে বোর্ড চেয়ারম্যানদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলের অনুলিপি হস্তান্তর করে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। পরে বেলা ১১টা থেকেই এসএসসি পরীক্ষার ফল স্ব স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে জানা যাচ্ছে। এছাড়া এসএমএসের মাধ্যমেও ফল জানতে পারছেন শিক্ষার্থীরা।

অধ্যাপক তপন কুমার সরকার জানান, ফলাফলে কেউ অসন্তুষ্ট হলে তিনি পুনর্নিরীক্ষণের আবেদন করতে পারবেন। অনলাইনে ঘরে বসেই আবেদন করা যাবে। পরে বোর্ড খাতা যাচাই-বাছাই করে আবেদন নিষ্পত্তি করবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন