বুধবার, ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ফিফটির পর মুশফিকের বিদায়

ফিফটির পর মুশফিকের বিদায়

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ব্যাট করতে নেমে ১২২ রানে পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। ওপেনার লিটন (শূন্য) ও তামিম (১৪ রান) ব্যর্থ হন। সেট হয়েও রান বড় করতে পারেননি সাকিব, নাজমুল শান্ত ও তাওহীদ হৃদয়। ওই ধাক্কা সামলে ফিফটি করে ফিরেছেন মুশফিকুরও।

 

বাংলাদেশ ৪৭ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৫ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম।

 

মুশফিকুর রহিম ৭০ বল খেলে দলের পক্ষে সর্বেোচ্চ ৬১ রান করে আউট হয়েছেন। এর আগে মেহেদি মিরাজ ২৭ রান করে আউট হয়েছেন। তাওহীদ হৃদয়ও ২৭ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া নাজমুল শান্ত ৬৬ বল খেলে ৪৪ এবং সাকিব ফিরেছেন ২১ বলে ২০ রান করে।

 

আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডের দলে আছে দুটি পরিবর্তন। চোটের কারণে এ সিরিজে নেই তাসকিন আহমেদ। বাদ পড়েছেন স্পিনার নাসুম আহমেদ। তাদের জায়গায় যথাক্রমে শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম খেলছেন।

 

এদিকে আইপিএলের কারণে বাংলাদেশ সফরে ছিলেন না জশ লিটল। তবে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের গুরুত্বপূর্ণ সিরিজে তাকে দলে ফিরিয়েছে আইরিশরা। সবশেষ ওয়ানডে থেকে পরিবর্তন এই একটিই।

 

চেমসফোর্ডে অনুষ্ঠিতব্য ম্যাচটি দেশের কোনো টিভি চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে না। তবে বাংলাদেশের সমর্থকদের জন্য স্বস্তির খবর রেখেছে আইসিসি, আইসিসি টিভিতে দেখা যাবে পুরো সিরিজ।

 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও তাইজুল ইসলাম।

 

আয়ারল্যান্ড একাদশ: অ্যান্ডি বালবার্নি (অধিনায়ক), মার্ক এডেয়ার, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, স্টিফেন ডোহেনি, গ্রাহাম হিউম, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন