শুক্রবার, ২৮শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হাকিমপুরে চার শত জন শিক্ষার্থী কে ছাতা উপহার।

হাকিমপুরে চার শত জন শিক্ষার্থী কে ছাতা উপহার।

হিলি (দিনাজপুর) প্রতিনিধি :হাকিমপুরে ছাতনী রাউতারা জে এম ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায় প্রতিষ্ঠানের নিজস্ব অর্থায়নে চারশত শিক্ষার্থীদের কাছে ছাতা বিতরণ হয়েছে। রবিবার ২৬ মে সকাল ১১ ঘটিকায় ছাতনী রাউতারা জে এম ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা প্রাঙ্গণে মাদ্রাসার নিজস্ব অর্থায়নে মাদ্রাসার চারশত জন শিক্ষার্থী কে ছাতা বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মাদ্রাসার সভাপতি জনাব জামিল হোসেন চলন্তের এর সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন। আরো উপস্থিত ছিলেন অধ্যাক্ষ মোঃ নুরুল ইসলাম
উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু মল্লিক, হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সহ অনেকেই।

মাদ্রাসার সভাপতি ও পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, চলতি তাপদহে দেশের জনজীবন বিপর্যস্ত। সরকার তীব্র গরমে বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসা বন্ধের নির্দেশ দিয়েছিলেন। তীব্র রোদে শিক্ষার্থীরা মাদ্রাসায় আসতে পারে না। তাই শিক্ষার্থীদের কথা চিন্তা করে আমরা মাদ্রাসার পক্ষ থেকে সকল শিক্ষার্থীদের ছাতা দেওয়ার উদ্যোগ নিয়েছি। আজ আমরা মাদ্রাসার ৪০০ শিক্ষার্থীদের হাতে ছাতা তুলে দিয়েছি।

মাদ্রাসার শিক্ষার্থীরা বলেন, রোদ আর বৃষ্টির কারণে আমাদের মাদ্রাসায় আসতে অনেক কষ্ট হয়। রোদে রাস্তায় চলতে খুবি সমস্যা হয়। আজ আমরা সবাই মাদ্রাসা থেকে ছাতা পেলাম। এখন থেকে মাদ্রাসায় আসতে আর কোন অসুবিধা হবে না। প্রতিদিন সময় মতো আনরা মাদ্রাসায় আসতে পারবো।

এবিষয়ে হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন বলেন, গরমে জনজীবন হাঁসফাঁস। শিক্ষার্থীরা গরমে ঠিক মতো শিক্ষা প্রতিষ্ঠানে আসতে পারে না। শিক্ষার্থীদের কথা ভেবে এই মাদ্রাসার শিক্ষক এবং কমিটির সভাপতি যে উদ্যোগ নিয়েছে, এটা আসলেই প্রশংসনীয়, আমি তাদের সাধুবাদ জানায়। এটা হাকিমপুরে এই প্রথম উদ্যোগ। আশা করি এই উদ্যোগ দেখে অন্যান্য স্কুল, কলেজ ও মাদ্রাসার কর্তৃপক্ষরাও উদ্যোগ গ্রহণ করবে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন