মঙ্গলবার, ২রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

গভীর রাতে প্রবাসীর ১৪টি গরু চুরি, উদ্ধার হয়নি এখনো

গভীর রাতে প্রবাসীর ১৪টি গরু চুরি, উদ্ধার হয়নি এখনো

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক : চাঁদপুরের ফরিদগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে রাতভর বিরিয়ানি পার্টির আয়োজন করে স্থানীয় যুবকরা। আয়োজন চলে গভীর রাত পর্যন্ত। ভোররাতে তারই পাশ থেকে আবদুল কুদ্দুস পাটওয়ারী নামে এক ব্যক্তির ১৪টি গরু চুরি করে নিয়ে যায় চোরের দল।

তবে মঙ্গলবার (৪ জুন) সকাল পর্যন্ত চুরি যাওয়া একটি গরুও উদ্ধার করা যায়নি। এ ছাড়া চোরের দলকেও শনাক্ত করতে পারেনি পুলিশ

এর আগে শুক্রবার (৩১ মে) দিবাগত রাতে উপজেলার ৩ নম্বর সুবিদপুর পূর্ব ইউনিয়নের সুবিদপুর গ্রামের পাটওয়ারী বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শুক্রবার গভীর রাত পর্যন্ত পুলিশের উপস্থিতিতে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে বিরিয়ানি পার্টি আয়োজন চলছিল। পার্টি শেষ হলে সবাই ঘুমিয়ে পড়ার পরই চোর চক্রের সদস্যরা আবদুল কুদ্দুসের ঘরের দরজায় সিটকিনি লাগিয়ে দেয় এবং মসজিদের মাইকের তার কেটে ফেলে। পরে খামারের তালা ভেঙে ১৪টি গরু নিয়ে যায়। খামার থেকে গরুগুলোকে পার্শ্ববর্তী মাদরাসার মাঠে নিয়ে ট্রাকে তুলে নিয়ে যায়।

খামারের মালিক কুদ্দুস পাটওয়ারী কালবেলাকে বলেন, ১৬ বছর কুয়েত থাকার পর নিজের জমানো সব টাকা দিয়ে খামারটি গড়ে তুলেছি। খামারের গরু থেকে পাওয়া দুধ বিক্রি করে আমার সংসার ভালোই চলছিল। চুরি হওয়ার একদিন আগেও ৬ লাখ টাকা দিয়ে দুটি গাভি কিনেছিলাম। আমার খামারে কয়েক লাখ টাকার গরু ছিল। চোরেরা আমার খামারের সব গরু নিয়ে গিয়ে আমাকে সর্বস্বান্ত করে পথে বসিয়ে দিয়েছে। গরু চুরির ঘটনায় থানায় মামলা করেছি।

স্থানীয় কয়েকজন যুবকরা জানান, সেদিন গভীর রাত পর্যন্ত আমরা ক্লাবে বিরিয়ানি পার্টির আয়োজন করেছিলাম। বিরিয়ানি খেয়ে আমরা বাড়িতে গিয়ে ঘুমিয়ে যাই। সকালে উঠে শুনি কুদ্দুস চাচার খামারের গরুগুলো চুরি হয়ে গেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন বলেন, শুনেছি চুরির ঘটনাস্থলের পাশে যুবকরা বিরিয়ানি পার্টির আয়োজন করেছিল। সে রাতেই কুদ্দুসের খামারের ১৪টি গরু চুরি হয়ে যায়। আমরা চোর শনাক্ত করার জন্য আশপাশের সিসি ক্যামেরাগুলো দেখছি।

উপজেলার ৩ নম্বর সুবিদপুর পূর্ব ইউনিয়নের দায়িত্বে থাকা বিটপুলিশ উপপরিদর্শক (এসআই) আমজাদ হোসেন বলেন, আমরা রাতে টহলরত অবস্থায় যুবকদের বিরিয়ানির পার্টির আয়োজন দেখেছি। তাদের সঙ্গে পুলিশের কোনো সদস্য ছিল না।

ফরিদগঞ্জ থানার ওসি মিন্টু দত্ত কালবেলাকে বলেন, থানায় মামলা করেছে। গরু উদ্ধার ও চোর শনাক্তে তদন্ত কাজ চলছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন