বৃহস্পতিবার, ১২ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

কবিতা প্রতিযোগিতায় দেশসেরা পুরস্কার পেলেন নড়াইলের কবি উজির আলী

কবিতা প্রতিযোগিতায় দেশসেরা পুরস্কার পেলেন নড়াইলের কবি উজির আলী

নড়াইল প্রতিনিধিঃ তরুণ লেখকদের প্রতিভা বিকাশে অনলাইন কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় সারাদেশে পাঠক প্রিয়তায় সেরা হয়েছেন নড়াইলের কবি উজির আলী। এ উপলক্ষে বাংলাদেশ তরুণ লেখক পরিষদের উদ্যোগে শনিবার (১৩ জুলাই) দুপুরে আলাদাতপুর এলাকায় উজির আলীকে সংবর্ধনা দেয়া হয়।
এ সময় উপস্থিত ছিলেন-তরুণ লেখক পরিষদের নড়াইল জেলার সভাপতি তরিকা সুলতানা লতা, বিয়াম স্কুলের প্রধান শিক্ষক ইউনুস শেখ, পিবিএম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমানসহ অনেকে।

বাংলাদেশ তরুণ লেখক পরিষদের উদ্যোগে ২০২৩-২৪ বর্ষে ‘অনলাইন জাতীয় কবিতা উৎসব’ এর আয়োজন করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চারটি পর্বে এ আবৃত্তি প্রচার করা হয়। ১১টি জেলা থেকে ৪৮ জন তরুণ কবি প্রতিযোগতায় অংশগ্রহণ করেন। এর মধ্যে পাঠকপ্রিয়তায় নড়াইল কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক উজির আলী প্রথম হয়েছেন। এরই ধারাবাহিকায় তাকে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হলো। এর মধ্যে সম্মাননা স্মারক, সনদপত্র ও সম্মানী চেক প্রদান করা হয়েছে। ৪৮ জন তরুণ লেখকের মধ্যে স্বরচিত ‘একুশের চেতনা’ শীর্ষক কবিতাটি আবৃত্তি করে প্রায় সাত হাজার দর্শক ভিউতে এগিয়ে থাকা নড়াইলের উজির আলী দেশসেরা হয়েছেন।

অনুষ্ঠান পরিচালনার জন্য বাংলাদেশ তরুণ লেখক পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক উম্মে হানী মেঘলার তত্ত্বাবধানে চার সদস্য বিশিষ্ট উপকমিটি গঠন করা হয়। এ উপকমিটির সমন্বয়কের দ্বায়িত্ব পালন করেন-তরুণ লেখক পরিষদের উপদেষ্টা দেবাশীস ভট্টাচার্য, সহকারী সমন্বয়ক আশিকুল কায়েস, আহবায়ক আতিকুল ইসলাম আতিক ও সদস্য সচিব অনিক আহমেদ।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন