বুধবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

মৌলভীবাজারে বন্যা কবলিতদের উদ্ধার ও খাদ্য সহায়তা অব্যাহত রেখেছে বিজিবি

মৌলভীবাজারে বন্যা কবলিতদের উদ্ধার ও খাদ্য সহায়তা অব্যাহত রেখেছে বিজিবি

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বানবাসী মানুষের পাশে দাঁড়িয়েছে বিজিবি। বন্যার্থদের জরুরি উদ্ধার ও বিভিন্ন এলাকায় গিয়ে শুকনো খাবার ও বিভিন্ন উপকরণ বিতরণ করছেন তারা।
বৃহস্পতিবার বিকেলে তারা জেলার কমলগঞ্জ উপজেলার শ্রীপুর, আদমপুরসহ বিভিন্ন গ্রামে শুকনো খাবার বিতরণ করেছেন। এই খাদ্য বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্ণেল ইয়াসীন চৌধুরী,  বিজিবির ৪৬ ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার, বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ. জামাল হোসেন প্রমুখ।
এর আগে গতকাল বুধবার উপজেলার ২ শতাধিক বানবাসী মানুষের মাঝে শুকনো খাবার তুলে দেন তারা।
৪৬ ব্যাটেলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ মিজানুর রহমান সিকদার বলেন,  বিজিবি সব সময়ই সমাজের দরিদ্র এবং বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। আমরা বানবাসী মানুষদের উদ্ধার করার কাজ করছি৷ পাশাপাশি যারা আটকা পড়ছেন তাদেরকে শুকনো খাবার দিচ্ছি।  তবে রাস্তাঘাট ভেঙ্গে যাওয়ায় এবং পানিতে নিমজ্জিত থাকায় প্রত্যন্ত এলাকায় পৌছানো সম্ভব হচ্ছেনা। একই সাথে ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন শ্রীমঙ্গল পৌরসভার প্রাক্তন মেয়র বিএনপি নেতা মহসীন মিয়া মধু। তিনি জানান, হঠাৎ করে মৌলভীবাজার জেলায় এ প্রাকৃতিক দুর্যোগ দেখা দিয়েছে। তাই তাৎক্ষনিক তিনি নিত্য প্রয়োজনীয় বিভিন্ন সামগ্রী দিয়ে ৩ হাজার প্যাকেট বিতরণ করেছেন।আরো৭ হাজার প্যাকেট প্রস্তুত হচ্ছে। মোট- ৫টি টিম শ্রীমঙ্গল ও কমলগঞ্জের বিভিন্ন এলাকায় এ ত্রান পৌছে দিচ্ছে। এছাড়াও মৌলভীবাজার জেলা জামায়েতে ইসলাম ও বিভিন্ন উপজেলা জামায়েতেে ইসলামের উদ্যোগে ত্রান বিতরণ কার্যক্রম অভ্যাহত রয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন