রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বাজার সস্বাভাবিক রাখতে ৩ মাস পর ভারত থেকে আলু আমদানি

বাজার সস্বাভাবিক রাখতে ৩ মাস পর ভারত থেকে আলু আমদানি

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুর হিলি স্থলবন্দরে তিন মাস পর ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। দেশের বাজারে আলুর দাম নিয়ন্ত্রণে রাখতে এসব আলু আমদানি করেছেন বলে জানান আমদানিকারক প্রতিনিধি।

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে ভারত থেকে মেসার্স প্রিয়ম ইন্টার প্রাইজ নামক প্রতিষ্ঠান দুপুর ১২টায় দুই টি ট্রাকে আলু আমদানি করেছেন। প্রতি মেট্রিকটন আলু ১৮০ ডলার দামে বন্দরে প্রবেশ করেছে বলে জানাগেছে।

আমদানিকারকের প্রতিনিধি বলেন, দেশের বাজারে আলুর দাম ঊর্ধ্বগতি তাই বাজার সস্বাভাবিক রাখতে ভারত থেকে আলু আমদানি শুরু করেছি। আজকে ভারতীয় দুই ট্রাকে মোট ৪৭ মেট্রিক টন আলু আমদানি হয়েছে। এসব আলু ভারতের জলপাইগুড়ি থেকে আমদানি করা হয়েছে। আমদানি বৃদ্ধিহলে দেশের বাজারে আলুর দাম অনেক কমে আসবে।

হিলি স্থলবন্দরের উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা ইউসুফ আলী জানান,দেশের বাজার স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের আবেদনের প্রেক্ষিতে হিলি স্থলবন্দরের ১৪/১৫ টি আমদানিকারক প্রতিষ্ঠানকে প্রায় ১৯,০০০(উনিশ) হাজার টন আলু আমদানির আইপি দিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয় ও খামার বাড়ি।

আমদানি কারকের সিএন্ডএফ এজেন্ট প্রতিনিধি পারভেজ হোসেন বলেন, দীর্ঘ তিন মাস পর কম শুল্কে আজকে ভারত থেকে আলু আমদানি হয়েছে। বর্তমান দেশের বাজারে আলুর দাম সস্বাভাবিক রাখতে মূলত এই আমদানি করা হয়েছে।।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন