সোমবার, ৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

লালমনিরহাটে আগুনে পুড়ে দোকানপাট পুড়ে ছাই।।কোটি টাকার ক্ষয়ক্ষতি।। পরির্দশনে জেলা প্রশাসক 

লালমনিরহাটে আগুনে পুড়ে দোকানপাট পুড়ে ছাই।।কোটি টাকার ক্ষয়ক্ষতি।। পরির্দশনে জেলা প্রশাসক 
মোঃ লাভলু শেখ  লালমিনরহাট থেকে।
লালমনিরহাটে রোববার ৬ অক্টোবর রাত সাড়ে ১১ টার দিকে  আগুনে পুড়ে ৪টি দোকান ও ১ গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোটি টাকার ওপরে ক্ষয়ক্ষতি হয়েছে বলে  দাবি করেছে ক্ষতিগ্রস্হ ব্যবসায়ীরা।
সোমবার (৭ আগষ্ট) সকালে লালমিনরহাটের
জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার  আকস্মিক অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন।
ওই দিন লালমনিরহাট  সদর উপজেলার মহেন্দ্রনগর বাজারের পাটোয়ারী মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
এলাকাবাসী জানান, রাতে ব্যবসা প্রতিষ্ঠান দোকান বন্ধ করে ব্যবসায়ীরা বাড়ি চলে যান।
রাত সাড়ে ১১ টায় হঠাৎ পাটোয়ারী মার্কেটে আগুন লাগে। পার্শ্ববর্তীদের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন।
খবর পেয়ে লালমনিরহাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে অনেক চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরই মধ্যে ওই মার্কেটের ৪টি  দোকান ও ১ টি গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।
মহেন্দ্রনগর বাজার সমিতির সভাপতি আব্দুল হাকিম খান জানান,  বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। আগুনে একটি কাপড়ের দোকানেই প্রায় অর্ধ কোটি টাকার কাপড় পুড়ে গেছে। এছাড়াও একটি কসমেটিকস দোকান, কীটনাশক দোকান, একটি মুদির দোকান, টেইলার্স ও ১টি গোডাউনের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে ধারণা করা হচ্ছে।
কাপড়ের দোকানের মালিক কাদের চৌধুরী বলেন, আমার দোকানে প্রায় ৬০ থেকে ৭০ লাখ টাকার কাপড় ছিল। সামান্য কিছু কাপড় উদ্ধার করা গেলেও প্রায় ৫০ লাখ টাকার কাপড় আগুনে পুড়ে গেছে।
সোমবার (৭ আগষ্ট) সকালে লালমিনরহাটের
জেলা প্রশাসক এইচ এম রকিব হায়দার  রাতে মহেন্দ্রনগর বাজারে  আকস্মিক অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং ক্ষতিপুরনের আশ্বাস দিয়েছেন।
লালমনিরহাট ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. ওয়াদুল হোসেন বলেন, আগুন লাগার সংবাদ পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই এবং প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন