শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

মাদকাসক্ত স্বামীকে কারাগারে রাখতে ইউএনও বরাবর আবেদন

মাদকাসক্ত স্বামীকে কারাগারে রাখতে ইউএনও বরাবর আবেদন

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধায়ঃ গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার সাজু মিয়া আশারু (৫০) দীর্ঘদিন ইয়াবা সেবনে আসক্ত। নেশার টাকা যোগান দিতে না পারায় স্ত্রী হামিদা বেগমকে (৪৫) অমানুষিক নির্যাতন করেন। নির্যাতন থেকে রক্ষা পেতে ও মাদক থেকে ফিরিয়ে আনতে স্বামীকে কারাগারে রাখতে ইউএনও বরাবর আবেদন করেছেন হামিদা।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার জামালপুর ইউনিয়নের খোর্দ্দ রসুলপুর গ্রামের বাসিন্দা সাজু মিয়া আশারু। তিনি একসময় দিনমজুরি কাজ করে পরিবার নিয়ে জীবিকা নির্বাহ করতেন। এরই মধ্যে গাঁজা সেবনের একপর্যায়ে ইয়াবা ট্যাবলেট সেবনে আসক্ত হয়ে পড়েন। জীবিকার তাগিদে স্ত্রী হামিদা বেগম কৃষক শ্রমিক হিসেবে কখনও অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করেন।

কিন্তু মাদকাসক্ত স্বামীর নেশার টাকার জন্য প্রায়ই হামিদাকে মারধর করেন। টাকা না দিলেই চলে অমানুষিক নির্যাতন। স্বামীকে মাদক থেকে ফেরানোর চেষ্টায় ব্যর্থ হয়ে হামিদা এখন দিশেহারা।

ভুক্তভোগী হামিদা বেগম বলেন,স্বামী সাজু মিয়া একসময় দিনমজুর কাজ করে আমাদের ভালোই চলছিল। এরই মধ্যে মাদক সেবনে জড়িয়ে পড়েন তিনি। এই মাদকের টাকা না দিলে বেধড়ক মারপিটসহ নানা অমানুষিক নির্যাতন করছে। তাই স্বামীকে হয়তো কয়েক মাস কারাগারে রাখলে ফিরতে পারে মাদক থেকে। এই জন্য ১৮ মে ইউএনও বরাবর লিখিত আবেদন করেছি।

এ ব্যাপারে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. রোকসানা বেগম বলেন, স্বামীর বিরুদ্ধে হামিদা বেগমের দেওয়া একটি অভিযোগ পেয়েছি। অভিযোগটি থানায় পাঠিয়ে দেব রেগুলার মামলা করার জন্য।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন