বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

ফুলবাড়ীতে সরকারী অ্যাম্বুলেন্স চালুর দাবীতে সচেতন নাগরিক সমাজের মানববন্ধন

ফুলবাড়ীতে সরকারী অ্যাম্বুলেন্স চালুর দাবীতে সচেতন নাগরিক সমাজের মানববন্ধন

 

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
দীর্ঘ আড়াই বছর ধরে বন্ধ থাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স সার্ভিস চালুর দাবীতে কুড়িগ্রামের ফুলবাড়ীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল সাড়ে এগারো টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ফুলবাড়ী- লালমনিরহাট সড়কে সচেতন নাগরিক সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় সংক্ষিপ্ত সমাবেশে নাজিউর রহমান স্বাধীন, শাওন, মাহফুজার রহমান দরদ, মোশারফ হোসেন, মেহেদী হাসান, আম্বিয়া বেগম, পারুল আকতার, নুরে আলম কবির লেবু, মাহাবুব হোসেন লিটু, এমদাদুল হক মিলন বক্তব্য রাখেন। বক্তারা বলেন, চালক না থাকায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রায় দেড় কোটি টাকা মুল্যের তিনটি সরকারী অ্যাম্বুলেন্স আড়াই বছর ধরে গ্যারেজেই পড়ে আছে। এতে বেসরকারী অ্যাম্বুলেন্স বা মাইক্রোবাসে রোগী পরিবহনের জন্য অতিরিক্ত টাকা গুনতে হচ্ছে জনসাধারণ কে। তাছাড়া ভোগান্তি ও হয়রানির ঘটনা ঘটছে অহরহ। তারা অবিলম্বে চালক নিয়োগ করে অ্যাম্বুলেন্স চালু করার জন্য কর্তৃপক্ষের নিকট দাবী জানান। আগামী সাত দিনের মধ্যে অ্যাম্বুলেন্স চালু না হলে বৃহত্তর আন্দোলনেরও আল্টিমেটাম দেন মানববন্ধন কারীরা।
জানা গেছে, ২০২১ সালের ১৩ জানুয়ারী ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক একাব্বর আলীকে হাসপাতাল কোয়াটারে সংঘটিত চুরির সাথে সংশ্লিষ্ট থাকার অভিযোগে গ্রেফতার করে পুলিশ। তখন হাসপাতাল কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করেন। তখন থেকে আড়াই বছরেরও বেশি সময় থেকে বন্ধ রয়েছে অ্যাম্বুলেন্স সার্ভিস।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সুমন কান্তি সাহা জানান, অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অ্যাম্বুলেন্স চালু করা সম্ভব নয়। তারপরও এ বিষয়ে উর্ধতন মহলে জানানো হয়েছে।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন