রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জেনারেল ক্লিনিকটি বন্ধ করে দিলেন ম্যাজিষ্ট্রেট হ্যাপি

ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জেনারেল ক্লিনিকটি বন্ধ করে দিলেন ম্যাজিষ্ট্রেট হ্যাপি
 রবিউল হকরতন,ডোমার নীলফামারী প্রতিনিধিঃ
নীলফামারীর ডোমারে জেনারেল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে শিশু গর্ভবতী হওয়ার ভুল রিপোর্ট দেওয়ার ঘটনায় ভ্রাম্যমান আদালত বসিয়ে ক্লিনিকটি সাময়িক বন্ধ করে দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি।
এর পাশাপাশি ২২ হাজার টাকা অর্থদন্ড হিসেবে জরিমানা আদায় করা হয়।
বৃহষ্পতিবার ১৫ জুন সকাল সাড়ে ১০টার দিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮, ৪০ ও ৫২ ধারায় উল্লেখিত রায় প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি।
এসময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন ডোমার থানা পুলিশ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও এবং তদন্ত কমিটির প্রধান ডাঃ নাহিদা তাসনিম হিমি, এবং স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডাঃ কামরুল হাসান নোবেল প্রমুখ।
ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস হ্যাপি জানান, ক্লিনিকের বিরুদ্ধে অভিযোগ ও নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনার অংশ হিসেবে ক্লিনিকটি সাময়িক বন্ধ করা হয়েছে। পাশাপাশি ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। তবে বেশ কিছু শর্ত ক্লিনিক কর্তৃপক্ষকে দেয়া হয়েছে। সেই শর্তগুলো পূরণের পর অনুমতি সাপেক্ষে পূর্ণরায় তারা ক্লিনিকটি চালু করতে পারবেন।
উল্লেখ্য যে, গত ১২ জুন সোমবার বিকেলে ক্লিনিকটিতে পেটের ব্যথা নিয়ে চিকিৎসার জন্য ১৩ বছরের এক মাদ্রাসা ছাত্রী এলে চিকিৎসক তাকে কিছু মেডিকেল পরীক্ষা করতে বলেন। ওই ক্লিনিকে আল্ট্রাসনোগ্রাম ও ইউরিন পরীক্ষা করে কিশোরীকে অন্ত:সত্ত্বা বলে ভূল রিপোর্ট দেওয়া হয়। এরপর মেয়েটির স্বজনেরা অন্য দুটি ক্লিনিকে গিয়ে একই পরীক্ষা করে জানতে পারেন কিশোরীটি অন্ত:সত্ত্বা নয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে ৩ ঘন্টা ধরে জেনারেল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারটি অবরোধ করে রাখেন।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন