বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

নিখোঁজ হওয়া সেই দুই বান্ধবী উদ্ধার

নিখোঁজ হওয়া সেই দুই বান্ধবী উদ্ধার

ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধাঃ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার লিয়া খাতুন (১৮) ও হিমা খাতুন (১৭) নামের দুই বান্ধবী নিখোঁজ হয়েছিল। ঘটনার ১৭ দিন পর ঢাকা থেকে তাদের উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (১৭ জুন) গোবিন্দগঞ্জ থানা পুলিশের একটি অভিযানিক দল ঢাকার আশুলিয়া বাইপাইল তাদের ভাড়া বাসা থেকে উদ্ধার করে। বাড়িতে কাউকে কিছু না জানিয়ে ঢাকার পোশাক কারখানায় চাকরির উদ্দেশ্য পাড়ি জমিয়েছিল বলে পুলিশকে জানায় ওই দুই বান্ধাবী।

পুলিশ জানায়, গোবিন্দগঞ্জ উপজেলার কোচাহর ইউনিয়নের দক্ষিণ ছয়ঘড়িয়া (পাছপাড়া) গ্রামের বাবু মিয়ার মেয়ে লিয়া খাতুন ও সিংগা গ্রামের আব্দুল হামিদ মিয়ার হিমা খাতুন স্থানীয় ছয়ঘড়িয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল। গত ৩১ মে মহিমাগঞ্জ কেন্দ্র থেকে পরীক্ষা শেষে কয়েকজন বান্ধবীসহ একই সাথে অটোভ্যানযোগে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়।

এরপর বেলা শেষে সন্ধ্যা গড়িয়ে এলে তারা বাড়িতে না পৌঁছায় অভিভাবকেরা চিন্তায় পড়ে যায়। তখন সহপাঠীদের বাড়িতে খোঁজ নিতে শুরু করে তারা। পরবর্তী আত্নীয়-স্বজনসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করা হয় । কোথাও তাদের সন্ধান না পেয়ে হিমা খাতুন ও লিয়া খাতুনের পরিবার থেকে গত ২ জুন থানায় পৃথকভাবে দুটি সাধারণ ডায়েরি করেন। এরপর পুলিশ তাদের উদ্ধার তৎপড়া চালায়। এরই একপর্যায়ে আজ শনিবার ওইস্থান থেকে শিলা ও হিমাকে উদ্ধার করে।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন বলেন, উদ্ধার হওয়া শিলা ও হিমা নিজেদের আত্ননির্ভশীল করার লক্ষ্যে ঢাকার পোশাক কারখানায় চাকুরি উদ্দেশ্য পাড়ি জমিয়েছিল। সেখানে দুজনে বাসা ভাড়া নিয়ে চাকরি খুঁজতে থাকে। পরিবারের আবেদেনের পরিপ্রেক্ষিতে তাদের উদ্ধার করে স্বজনদের জিম্মায় দেওয়া হয়।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন