রবিবার, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

হিলি স্থলবন্দর দিয়ে ছয় দিন  আমদানি-রফতানি বন্ধ

হিলি স্থলবন্দর দিয়ে ছয় দিন  আমদানি-রফতানি বন্ধ
 দিনাজপুর প্রতিনিধিঃ সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ছয় দিন ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি-রফতানি বন্ধের ঘোষণা দিয়েছেন ভারতীয় রফতানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা। তবে সরকারি ছুটি ব্যতীত বন্দরের ভিতরের কার্যক্রম খোলা থাকবে এবং হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট ধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।
 হিলি স্থলবন্দর এর আমদানি রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ১০ অক্টোবর থেকে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সে জন্য ভারতীয় ব্যবসায়ীরা আগামী ৯ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত ছয় দিন হিলি বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে ভারতের হিলি এক্সপোর্টার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি রাজেশ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক পত্রে ছয় দিন  বন্ধের বিষয়টি তারা আমাদের জানিয়েছেন।
হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা বদিউজ্জামান বলেন ‘শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্ট ধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।
বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন