শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, রেজি নং-৩৬)

বিরামপুর প্রত্যন্ত গ্রাম অঞ্চলের এক যুবকের তৈরি করা অ্যাপসে মিলছে অনলাইন সেবা।

বিরামপুর প্রত্যন্ত গ্রাম অঞ্চলের এক যুবকের তৈরি করা অ্যাপসে মিলছে অনলাইন সেবা।

এন,এম,সজীব বিরামপুর থেকে।
দিনাজপুরের বিরামপুর বিএসসি ইঞ্জিনিয়ার আমির হোসেন সুজন তৈরী করলেন ❝বিরামপুর অনলাইন সেবা❞ নামে একটি অ্যাপস। অ্যাপটিতে মিলবে জরুরী সকল বিভিন্ন মুখী তথ্য সেবা। হাতের মুঠোয় বিরামপুর উপজেলার সকল সরকারি-বেসরকারি সেবা দিতে বিরামপুর অনলাইন সেবা মোবাইল অ্যাপটি তৈরি করেছেন।

আমির হোসেন সুজন-দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার আঠারোজানি গ্রামের মোঃ আজমল হোসেন এর ছেলে,বিরামপুর যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মোঃ কামাল হোসেনের মেয়ে জামাতা এবং চায়না সিয়ান ইউনিভার্সিটি অফ আর্কিটেকচার অ্যান্ড টেকনোলজি থেকে আর্কিটেকচার বিএসসি সম্পূর্ণ করেছেন।

অ্যাপটির নির্মাতা আমির হোসেন সুজন মুক্তিনিউজ২৪ ডমকম কে জানান,অ্যাপটিতে এখন প্রায় ২০ টি ক্যাটেগরীতে দিনাজপুর বিরামপুর উপজেলার সকল অনলাইন সেবা সংযুক্ত করা হয়েছে। সম্প্রতি এ নিয়ে কাজ করছেন অ্যান্ড্রয়েড অ্যাপস ডেভেলপার এবং বিডিং নির্মাতা যুবক সুজন। তার বিরামপুর অনলাইন সেবা অ্যাপে মিলবে উপজেলার সকল জরুরী সব সেবা।

অ্যাপটির নির্মাতা আমির হোসেন আরও জানিয়েছেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে অ্যাপের মাধ্যমে বিরামপুর কে তথ্য-সমৃদ্ধ এলাকা হিসেবে তুলে ধরার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। যে কেউ চাইলেই তাৎক্ষণিক জরুরিী অনলাইন সেবা নিতে পারবেন।

https://play.google.com/store/apps/details?id=com.archmdamir.birampuronline অনলাইনে যে সকল সেবা চলোমান-খবর,বিরামপুর প্রেসক্লাব এর সাংবাদিকগণের তালিকা ও মোবাইল নাম্বার, সরকারি-বেসরকারি হাসপাতাল ক্লিনিক ডাঃ এর তালিকা ও মোবাইল নাম্বার, ব্লাড ডোনার, এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিমান টিকিট, বাস টিকিট, রেল সেবা, হেল্প লাইন, থানা পুলিশ, পল্লী বিদ্যুৎ, ই-সেবা, দর্শনীয় স্থান, উপজেলার তথ্য, পৌরসভার তথ্য, ইউনিয়ন পরিষদ, স্কুলের তালিকা, সরকারি ফি প্রদান।

কেনাকাটা,শিক্ষা বোর্ড এর রেজাল্ট বের করা, জন্মনিবন্ধনের জন্য আবেদন, জন্মনিবন্ধন ভুল সংশোধন, নতুন ভোটার আইডি কার্ডের জন্য আবেদন, পাসপোর্টের জন্য আবেদন থেকে শুরু করে সমস্ত সেবা একটি অ্যাপে। প্রতিনিয়ত এই অ্যাপটির আপডেট করা হবে বলেও তিনি জানান।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন