মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -muktinews24(তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত, যার রেজি নং-৩৬)

৩ উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড

৩ উইকেট হারিয়ে চাপে নিউজিল্যান্ড

মুক্তিনিউজ২৪ ডট কম ডেস্ক :

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস হেরে আগে ফিল্ডিং করছে বাংলাদেশকে। টস জিততে ব্যাট করতে নেমে ৩ ব্যাটারকে হারিয়ে চাপে পড়েছে সফরকারী নিউজিল্যান্ড।

একাদশে নেই তানজিম হাসান সাকিব, তার জায়গায় অভিষেক হয়েছে পেসার খালেদ আহমেদের। ফিরেছেন হাসান মাহমুদও। ম্যাচের শুরু থেকেই কিউইদের  দুটি উইকেট নিয়ে চাপে ফেলে দিয়েছে কাটার মাস্টার মুস্তাফিজ। ইনিংসের তৃতীয় ওভারের তিন নম্বর বলটি উইল ইয়াংয়ের ব্যাট ছুঁইয়ে উইকেটের পেছনে গেলে তালুবন্দি করেন লিটন দাস।  দলীয় ১৫ রানেই প্রথম উইকেট হারিয়েছে কিউইরা। ইয়াং ৮ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি।

সপ্তম ওভারে আবারও আঘাত হানেন মোস্তাফিজ। তার গতিময় বলে ড্রাইভ করতে গিয়ে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়েছেন ফিন অ্যালেন (১২)। তাতে টানা দুই ম্যাচে শুরুতে অবদান রাখলেন কাটার মাস্টার। বিশ্বকাপের আগে যা আশার সঞ্চার করছে বাংলাদেশ শিবিরে।   অপরদিকে, খালেদ আহমেদের বলে ফিরে যান চাদ বাউস। তার আগে ১৪ করেন এই কিউই ব্যাটার।

শুরুতে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে সফরকারিরা। এ লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৯ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৪১ রান। আগের ম্যাচে থাকা তানজিম সাকিব (চোট) ও নুরুল হাসান সোহানকে বসানো হয়েছে। সেই জায়গায় নেওয়া হয়েছে দুজন পেসার। দলে ফিরেছেন গতকালই স্কোয়াডে যুক্ত হওয়া পেসার হাসান মাহমুদ। এছাড়া ওয়ানডেতে অভিষেক হয়েছে খালেদ আহমেদের।

বাংলাদেশ একাদশ : লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহীদ হৃদয়, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও খালেদ আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ : ফিন অ্যালেন, উইল ইয়াং, চ্যাড বোয়েস, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকনকি, ইশ সোধি, কাইল জেমিসন, লকি ফার্গুসন (অধিনায়ক) ও ট্রেন্ট বোল্ট।

বিভাগ
শেয়ার করুন

মতামত লিখুন